আজ শনিবার, ২১ অক্টোবর ২০১৭, ০৭:৫০ অপরাহ্ন logo

সোমবার, ২২ Jun ২০১৫, ০৯:৪৯ অপরাহ্ন

সাফল্যময়ী এক নারীর জীবনকথা

Seher-এর প্রতিষ্ঠাতা রাফায়া গানি সাগির

ফিচার প্রতিবেদক,

জনতার নিউজ২৪ ডটকম :

সময়ের সাথে সাথে নারীরাও এগিয়ে চলছে সাফল্যের পথে। তেমনি এক নারী রাফায়া গানি সাগির। নিজেকে একজন সফল এবং  সাবলম্বী  নারী হিসাবে দেখার জন্য শুরু করেন পোশাক তৈরি এবং নকশাকরণের কাজ। দেশিয় তাঁতের তৈরি পোশাকে দিয়েছেন বিদেশি ঢঙের ডিজাইন। এতে আধুনিকমনা তরুণ-তরুণীর কাছে অল্প  সময়ের  মধ্যে  হয়েছেন অতি পরিচিত।

Seher-এর পোশাক পরে মডেল হয়েছে লারা

অনলাইন শপিং Seher এর মাধ্যমে ক্রেতা অর্ডার করেন এবং সে অনুযায়ী পোশাক ডেলিভারি দেওয়া হয়ে থাকে। কাজটি শুরু  করেছেন তিনি ২০০৯ সাল থেকে। ছিল অনেক প্রতিবন্ধকতা। নানা প্রতিবন্ধকতার মাঝেও তার দৃঢ় বিশ্বাস ছিল, মন দিয়ে কোন কাজ করলে তার সাফল্য আসবেই। তবে পরিবার তাকে নানাভাবে সাহায্য করেছেন, বিশেষ করে তার স্বামী। Seher-এর পোশাক পরে মডেল হয়েছে সুচি

তিনি জানান, একজন নারী সাবলম্বী হতে হলে এই  কাজটি করতে পারে। কারণ এটা ঘরে বসেই করা যাচ্ছে। ফলে একই সাথে সংসার এবং  ব্যাবসা দুটো  কাজই করা যায়। তাছাড়া বিশ্বব্যাপি ফ্যাশন ডিজাইনের ব্যপক চাহিদা। তাই তিনি চান নারীরা যাতে এ পেশায় তাদের মেধার পরিচয় দিয়ে সাবলম্বী হন। সে ক্ষেত্রে তিনি আগ্রহীদের যথাসম্ভব সহযোগিতা এবং উৎসাহ দিবেন। কারণ দারিদ্রমুক্ত  বাংলাদেশ  গড়তে  হলে সমান তালে নারীদেরকেও সাবলম্বী হতে হবে। না হয় নারী তথা দেশ উন্নয়নের পথে বাধাগ্রস্থ হবে।

 

অনলাইন শপিং Seher : https://www.facebook.com/seherdhaka?fref=ts