আজ সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ১০:৫৩ অপরাহ্ন logo

বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০১৫, ০৪:৪৮ অপরাহ্ন

'বিদেশি হত্যা অশুভ রাজনীতির অংশ'

সিলেট প্রািতনিধি

জনতার নিউজ২৪

সিলেট: সিলেটে তিনদিনব্যাপী পর্যটন মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, দেশে পরপর দুই বিদেশি নাগরিক হত্যাকাণ্ড কোনো আন্তর্জাতিক সন্ত্রাসবাদের কাজ নয়। এসব হত্যাকাণ্ড দেশের অশুভ রাজনীতিরই অংশ। বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি যারা ক্ষুণ্ন করতে চায়, তারাই এসব হত্যাকাণ্ড ঘটিয়েছে। এসব অশুভ শক্তির বিরুদ্ধে জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে।
 
তিনি বলেন, এশিয়ার মধ্যে পর্যটনে অনেক এগিয়ে বাংলাদেশ। প্রতিবছর অসংখ্য বিদেশি বাংলাদেশের পর্যটন কেন্দ্রের আকর্ষণে ছুটে আসেন। একটি গোষ্ঠী এই খাতকে বাধাগ্রস্ত করতে চায় বলেই বিদেশি নাগরিক হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। কিন্তু এসব করে এ খাতকে বাধাগ্রস্ত করা যাবে না। তিনি আরও বলেন, সিলেট বিভাগে পর্যটন খাতের অনেক বিকাশ ঘটেছে। সরকার সিলেটে পর্যটনের বিকাশে বিভিন্ন উদ্যোগ নিয়েছে, নিচ্ছে।
 
বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে এ মেলার উদ্বোধন হয়। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পর্যটন করপোরেশনের চেয়ারম্যান অরূপ চৌধুরী।
 
সিলেট ট্রাভেল মার্ট-২০১৫ নামে এই মেলার আয়োজক হচ্ছে ভ্রমণ বিষয়ক পাক্ষিক ‘দ্য বাংলাদেশ মনিটর’। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এই মেলা চলবে আগামীকাল শনিবার পর্যন্ত। মেলায় ১৮টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলা চলাকালে বিমান টিকেট, ট্যুর প্যাকেজসহ বিভিন্ন ক্ষেত্রে ছাড় দেয়া হচ্ছে।