আজ বুধবার, ২৩ অগাস্ট ২০১৭, ০৭:৫৫ অপরাহ্ন logo

মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০১৫, ০৭:০৩ পূর্বাহ্ন

আমরা বেতালের মধ্য দিয়ে তালে চলছি - হুমায়রা হিমু

জনপ্রিয় অভিনেত্রী হুমায়রা হিমু। বর্তমানে ডিবি, ছন্নছাড়া, বাদশা স্যারের বিবাহ’সহ বিভিন্ন নাটকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। নাটক ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন এন আই বুলবুল

ভারতীয় পরিচালকের সঙ্গে কাজ সর্ম্পকে জানতে চাই?
প্রথমবারের মত ভারতীয় পরিচালক দেবাশীষ চক্রবতির সঙ্গে ডেইলি সোপ ‘ছন্নছাড়া’তে কাজ করলাম। এর স্ক্রীপ রাইটারও ভারতীয়। এটি আগামি মাসে এশিয়ান টিভিতে প্রচারিত হবে। নাটকটিতে কাজের অভিজ্ঞতা দারুন। পরিচালক খুব কৌশলে আমার কাছ থেকে এমন কিছু কাজ বের করে নিয়েছেন যা আগে কোনো নাটকের ক্ষেত্রে হয়নি। নাটকটিতে একসঙ্গে ১০/১২ দিন পযর্ন্ত শ্যুটিং করেছি।

‘ছন্নছাড়া’ নাটকে চরিত্র নিয়ে বলুন?
এটি একটি সম্পূর্ন কমেডি নাটক। এখানে আমি ‘ছ’কে ‘স’ ‘শ’কে ‘ত’ উচ্চারন করি। যেমন কেমন আছ এটিকে বলি কেমন আস । নাটকটির একটি পর্ব কেউ দেখলে সে প্রতিটি পর্ব দেখবে আশা করি।

সম্প্রতি আপনার লিভ টুগেদার থাকা নিয়ে সংবাদ হয়েছে। আপনি কি লিভটুগেদার করছেন?
যারা আমার সর্ম্পকে না জেনে আমার সাথে কথা না বলে এমন সংবাদ প্রচার করে তাদের ইচ্ছে করে আমার বাসায় দাওয়াত করতে। কারন আমার বাসায় আসলে তারা বুঝতে পারতো আসলে আমি লিভটুগেদার কিনা? নাটকে আমি যাদের সাথে কাজ করি সবার সাথেই আমার ভালো সর্ম্পক। অনেকেই আমার বাসায় আসা-যাওয়া করে। দেখা যায় আমি বাসায় নেই তারা এসে আম্মুর সাথে গল্প করছে। কিন্তু এর অর্থ কি আমি লিভটুগেদার করছি? আসলেই আমাকে নিয়ে মিথ্যে একটি সংবাদ প্রচার করা হয়েছে।

বিয়ে নিয়ে কিছু ভাবছেন?
আমার মনে হয় বিয়ে করে আশান্তীতে না থাকার চেয়ে একা শান্তিতে থাকাই অনেক ভালো। আর যদি বিয়ে করতেই হয় তাহলে মিডিয়া ছেড়ে দিয়ে করাই ভালো মনে করি। কারন বিয়ে এবং মিডিয়া দু’জিনিস এক সাথে হয়না।

বিয়ে যারা করছেন তারা কি তাহলে অশান্তিতে আছেন মনে করেন?
মিডিয়ায় যারা বিয়ে করছেন তাদের বেশির ভাগই তো অশান্তিতে আছেন। স্বামী-স্ত্রী কেউ কাউকে বিশ্বাস করেনা। আজ বিয়ে করে কাল আবার দুজন আলাদা বাস করা শুরু করছেন। দু’দিনের জন্যে বিয়ের কি প্রয়োজন? আমি বিয়ে করলে দু দিনের জন্যে নয় সংসার করার জন্যেই করবো।

আবারো নাটক প্রসঙ্গ। বর্তমানে নাটকের মান কেমন হচ্ছে?
সত্যি করে বললে বলতে হবে অধিকাংশ নাটকের মান ভালো না। এরজন্যে অনেক কিছু দায়ী। ভালো গল্প নেই নাটকে। ভালো স্ক্রীপ রাইটার নেই। এছাড়া নাটেকের বাজেট অনেক কমে গেছে। আমরা বেতালের মধ্য দিয়ে তালে চলছি।

সূত্র : ভোরের পাতা