আজ সোমবার, ২৪ Jul ২০১৭, ০৮:৪৬ অপরাহ্ন logo

শুক্রবার, ০৬ নভেম্বর ২০১৫, ১০:৪৫ পূর্বাহ্ন

লক্ষ্মীপুরে শিক্ষক সহ বহিষ্কার ১৯

লক্ষ্মীপুর প্রতিনিধি

জনতার নিউজ২৪ ডটকম

লক্ষ্মীপুর : উম্মুক্ত বিশ্ববিদ্যালয় পরীক্ষা চলাকালে আজ শুক্রবার ইংরেজী বিষয়ে নকল ও সহযোগীতা করার অপরাধে জেলা প্রশাসকের হাতে শিক্ষক সহ ১৯ জন কে বহিষ্কার করা হয়েছে।  এসময় শিক্ষার্থীদের কাছ থেকে বাহির থেকে বিপুল পরিমাণ গাইড, বই, নোটবুক, ও সলিউয়শন উদ্ধার করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

লক্ষ্মীপুর কলেজিয়েট  উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শুক্রবার সাড়ে এগারটার দিকে এ ঘটনা ঘটেছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন, শিক্ষক দেবরত সরকার ও বালিক বিদ্যা নিকেতন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন, শিক্ষার্থীরা হলেন,ফারহানা আক্তার, আবদুল কাউয়ুম, জহিরুল ইসলাম, রাকিব হোসেন, সাইদুল ইসলাম, ইউসুফ আলী, মমতাজ বেগম, মরিয়ুম বাশার, আয়েশা আক্তার, রাকিব হোসেন, শাহিন আক্তার, মো: হাফিজ উল্যা, আল মামুন, হাছিনা আক্তার, ফজলে রাব্বী সহ ১৭ জন।

কেন্দ্র ও জেলা প্রশাসক কার্যালয় সূত্রে জানা যায়, বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান এসএসসি পরীক্ষার ২০১৫ ইং আজ শুক্রবার  ইংরেজী ১ম বিষয়ে পরীক্ষা চলাকালে শিক্ষার্থীরা সকাল থেকেই বই গাইড নিয়ে কক্ষে প্রবেশ করে। পরে নকল করার শুরু করলে সকাল ১১ টার দিকে জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সাজ্জাদুল হাসান কলেজিয়েট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে  উপস্থিত হয়ে নোট, বই সহ ১৫ জন শিক্ষার্থী ও বালিকা বিদ্যা নিকেতন কেন্দ্র থেকে ২ জন কে বহিষ্কার করে।

এসময় নকলের সহযোগীতা করার অপরাধে  কক্ষ পরিদর্শক দেবরত সরকার ও বালিকা বিদ্যা নিকেতন কেন্দ্রের প্রধান সমন্বয়কারী ও প্রধান শিক্ষক আবুল হোসেন কে পরীক্ষা দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে  

এ ব্যাপারে জেলা প্রশাসক মো: জিল্লুর রহমান চৌধুরী জানান, উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এসএসসি পরীক্ষা চলাকালে শুক্রবার ইংরেজী ১ম পত্র পরীক্ষায় কলেজিয়েট উচ্চ বিদ্যালয় ও বালিকা বিদ্যা নিকেতনে নকলসহ ১৭ শিক্ষার্থী কে বহিষ্কার ও  ২ জন শিক্ষককে পরীক্ষা থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এর মধ্যে বালিকা বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক আবুল হোসেন কে সব পরীক্ষা থেকে আজীবন বহিষ্কার সহ শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মান সম্মত শিক্ষার জন্য প্রশাসন কাজ করে যাচ্ছে। এই জন্য শিক্ষার্থী, শিক্ষক অভিভাবকসহ সকলের সহযোগীতা প্রয়োজন।

উল্লেখ্য যে, উম্মুক্ত বিশ্ববিদ্যালয় অর্ধীনে গত ৩০/১০/২০১৫ ইং থেকে পরীক্ষা শুরু হয়েছে। আগামী ২৭/১১/২০১৫ ইং তারিখে পরীক্ষা শেষ হবে। লক্ষ্মীপুর কলেজিয়েট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬২ জন শিক্ষার্থী অংশ নেয়।