আজ রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ০১:১১ পূর্বাহ্ন logo

মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০১৫, ১০:৫৯ পূর্বাহ্ন

জীবননগর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

হাবিবুর রহমান

জনতার নিউজ২৪ ডটকম

চুয়াডাঙ্গাঃ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নুতনপাড়া আমবাগান ও মেদেনীপুর আইসিপি নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সীমান্তের শুন্য রেখা বরাবর এই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গা-৬বিজিবির পরিচালক লেঃ কর্ণেলঃ এসএম মনিরুজ্জামান, জানান, মঙ্গলবার সকাল ১০টা থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত জেলার জীবননগর উপজেলার নতুনপাড়া বিওপি দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৬৬/২-এস এর নিকট শুন্য রেখা বরাবর নুতনপাড়া আমবাগান নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন নতুনপাড়া বিওপি হাবিলদার জুয়েল রানা এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের বানপুর ক্যাম্প কমান্ডার এসআই এসবি রাম।

একই দিন একই সময় জীবননগর উপজেলার মেদেনীপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকার মেইন পিলার ৬৪ এর নিকট শুন্য রেখা বরাবর মেদেনীপুর আইসিপি নামক স্থানে বিজিবি-বিএসএফ বিওপি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজিবির পক্ষে নেতৃত্ব দেন মেদেনীপুর বিওপি কমান্ডার নায়েব সুবেদার  খায়রুল ইসলাম এবং প্রতিপক্ষ বিএসএফ এর পক্ষে নেতৃত্ব দেন ১১৩ বিএসএফ ব্যাটালিয়নের টুঙ্গি ক্যাম্প কমান্ডার এএসআই তেয়ারী।
পতাকা বৈঠক সমূহে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সুসম্পর্ক বজায় থাকা, তারকাটার বেড়া না কাটা, ভারত হতে কোন মাদকদ্রব্য বাংলাদেশের অভ্যন্তরে না আসা, নারী ও শিশু পাচার না হওয়া এবং অবৈধভাবে

কোন বাংলাদেশী/ভারতীয় নাগরিক সীমান্ত পারাপার না হয় সে ব্যাপারে আলোচনা হয়।