আজ সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ১১:১৬ অপরাহ্ন logo

বুধবার, ১৮ নভেম্বর ২০১৫, ০৭:৪১ পূর্বাহ্ন

ডিমলায় নটাবাড়ী স:প্রা:বিদ্যালয়ে পিএসসি শিক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান

ডিমলা প্রতিনিধি 

জনতার নিউজ২৪ ডটকম

নীলফামারীঃ বুধবার বিকালে নীলফামারীর ডিমলা নটাবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পিএসসি শিক্ষাথীদের বিদায়ী অনুষ্ঠান/১৫ অনুষ্ঠিত হয়েছে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল খালেকের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক মোবিবুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোরঞ্জন রায়, বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন দক্ষিনা বাবু কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথ্ কেয়ার প্রোভাইডার মহববত হোসেন মো: বারী, বিদ্যালয়ের সহকারী শিক্ষক স্বাধীন কুমার সিংহ রায়, সহকারী শিক্ষক মাসুদ রানা, দক্ষিন গয়াবাড়ী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল বারেক ও বিদায়ী শিক্ষার্থীবৃন্দ প্রমুুখ।

এ সময় প্রধান শিক্ষক জানান,এবারে অত্র বিদ্যালয় থেকে পিএসপিতে অংশ গ্রহন করবে ৬১ জন ছাত্র/ছাত্রী। তবে ২০১২ সাল থেকে এ বিদ্যালয়ে প্রতি বছরেই ট্যালেন্টপুলে বৃত্তি পেয়ে আসছে ১ জন করে। আশা রাখি এবারে বৃত্তির সংখ্যা বাড়বে। বিদ্যালয়টিতে শিক্ষকের সৃষ্ট পদ ৮ জনের স্থলে দীর্ঘদিন ধরে ৫ জন শিক্ষক দিয়ে পরিচালনা করা হচ্ছে।

বর্তমানে ছাত্র/ছাত্রী সংখ্যা ৪০৮ জন। শিক্ষক সংকটের কারনে শিক্ষাকার্যক্রম ব্যহত হচ্ছে বলেও প্রাধন শিক্ষক জানান। উল্লেখ্য, উপজেলায় ২০১২ সালে ১৪১ জন, ২০১৩ সালে ১৩১ জন ও ২০১৪ সালে ৮৩ জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছিল। আগামী ২২ নভেম্বর থেকে সারা দেশে একযোগে পিএসপি পরীক্ষা অনুষ্ঠিত হবে।