আজ রবিবার, ২০ অগাস্ট ২০১৭, ০৩:৪৫ অপরাহ্ন logo

শুক্রবার, ২০ নভেম্বর ২০১৫, ১১:৫১ অপরাহ্ন

ভাঙা প্রেম জুড়তে দেবে না ফেসবুক!

নিউজ ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :

কেউ কথা রাখে না। কথা রাখেনি ফেসবুকও। কথা ছিল জুড়ে রাখার। কিন্তু শেষ পর্যন্ত সম্পর্ক গড়ার বদলে এ বার যুগলদের ব্রেকআপে সাহায্য করতে এগিয়ে এলো ফেসবুক। প্রাক্তন প্রেমিক বা প্রেমিকার প্রোফাইল বা পোস্টে নজরদারি কমিয়ে আনার টুল নিয়ে এসেছে এই সোশ্যাল নেটওয়ার্কিং সাইট।

ফেসবুকের প্রোডাক্ট ম্যানেজার কেলি উনটরসের কথায়, ''সম্পর্ক নষ্ট হওয়ার পর প্রাক্তনদের পোস্ট অনেকেই দেখতে চান না। এমনকি তাদের সঙ্গে কতটা যোগাযোগ রাখবেন সেটা বুঝে উঠতে পারেন না। আমাদের এই নয়া টুল তাদের সেই দ্বিধা কাটাতে সাহায্য করবে।''

মার্কিন যুক্তরাষ্ট্রে ফেসবুকের মোবাইল অ্যাপ্লিকেশনে এই টুল পরীক্ষামূলক ভাবে চালু হয়ে গেছে।

রিলেশনশিপ স্ট্যাটাস পরিবর্তন করলেই বোঝা যাবে কার কোন বর্তমান এখন অতীত হয়ে গেছে। আর এই স্ট্যাটাস বদল হলেই ফেসবুক নিজে থেকেই ব্রেকআপ টুল ব্যবহারের পরামর্শ দেবে।

এই টুল ব্যবহার করলে আনফ্রেন্ড বা ব্লক না করেই এক্স প্রেমিক-প্রেমিকার পোস্ট বা ছবি অনেক কম সংখ্যায় হোমপেজে উঁকি দেবে। নিউজ ফিডে আসবে না তার পোস্ট। ছবি বা পোস্টে কেউ দু'জনকে এক সঙ্গে ট্যাগ করলেও সেই পোস্টে এক্সের নাম দেখা যাবে না। এক্সের সঙ্গে পুরনো মেসেজ, ছবি বা ভিডিওতে খুব সহজেই নিজেকে আনট্যাগ করা যাবে।

ফেসবুক কর্তৃপক্ষের আশা এই টুল বহু ইউসারকে অস্বস্তিকর পরিস্থিতি থেকে রক্ষা করবে, বাঁচাবে খুঁচিয়ে ক্ষত গভীর করার হাত থেকেও। আবার কেউ মনে করছে এ টুল ব্যবহার করলে ভাঙা সম্পর্ক জোড়া লাগার সুযোগটা কমে যাবে। কারণ কথায় বলে চোখের আড়াল হলে মনেরও আড়াল হয়।