আজ সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ০৩:২৭ পূর্বাহ্ন logo

শনিবার, ২১ নভেম্বর ২০১৫, ০৫:৪৯ পূর্বাহ্ন

এবার মোবাইল সেটের নম্বর নিবন্ধনের উদ্যোগ

নিউজ ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম

ঢাকাঃ মোবাইল সিমের নম্বর নিবন্ধনের শেষে প্রতিটি মোবাইল সেটের স্বতন্ত্র নম্বরও নিবন্ধনের উদ্যোগ নিয়েছে সরকার। আগামী বছরের এপ্রিলের পরপরই মোবাইল সেটের আইএমইআই নম্বর (ইন্টারন্যাশনাল মোবাইল ইকুইপমেন্ট আইডইন্টিটি) রেজিস্ট্রেশনের কাজ শুরু হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

শনিবার দুপুরে রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক (টিআরএনবি) আয়োজিত ‘মোবাইল ডিভাইসেস অ্যান্ড ইটস রোল ইন ন্যাশনাল সিকিউরিটি’ বিষয়ে অনুষ্ঠিত বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তারানা হালিম বলেন, মানুষের নিরাপত্তা ও স্বস্তির বিষয়টি নিশ্চিত করতে সিম নিবন্ধন ও সেটের আইএমইআই নম্বর নিবন্ধন করা জরুরি। সিম নিবন্ধনের কাজটি একটি ভালো অবস্থায় আনা গেছে। এপ্রিলে সিম নিবন্ধনের কাজ শেষ হবে। এরপর সেটের আইএমইআই নম্বর নিবন্ধনের কাজ শুরু হবে। তা না হলে নিরাপত্তার দিকটি অসম্পূর্ণ থেকে যাবে।

বৈঠকে আরও অংশ নেন বিটিআরসি চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ, কাস্টমস ইন্টিলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশনের ডিরেক্টর জেনারেল ড. মঈনুল খান, র‌্যাবের কমিউনিকেশন উইং পরিচালক কমান্ডার শাহেদ করিম, লার্ন এশিয়ার সিনিয়র পলিসি ফেলো আবু সাইদ খান, ইনভিকোর সিইও ফাওয়াদ গোরায়ের, বিটিআরসির স্পেকট্রাম ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক লে. কর্নেল মোল্লা মো. জুবায়ের প্রমুখ।