আজ শনিবার, ২২ Jul ২০১৭, ০৮:৪৫ পূর্বাহ্ন logo

রবিবার, ২২ নভেম্বর ২০১৫, ০১:১৮ পূর্বাহ্ন

ডিমলায় জমি বিরোধের জেরে ঘর-বাড়ী জ্বালিয়েছে প্রতিপক্ষ

ডিমলা প্রতিনিধি

জনতার নিউজ২৪ ডটকম

নীলফামারী : শনিবার সকালে নীলফামারীর ডিমলা উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের বাইশপুকুর কাঁঠাল পাড়া গ্রামে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের বাড়ীঘর জ্বালিয়ে দিয়েছে বলে খবর পাওয়া গেছে।

ঘটনাস্থলে সরজমিনে গিয়ে দেখা যায়, মৃত ভইসাল চন্দ্র রায়ের তিন পুত্র  বিনোদ চন্দ্র রায়,নিরোধ চন্দ্র রায় ও খিরোদ চন্দ্র রায়ের বাস্তুভিটার তিন টি ঘর ও একটি খানকায়ে চালা ঘর প্রতিপক্ষের আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।

ঘটনাস্থলে নিরোদ চন্দ্রের স্ত্রী হৈমন্তি রানী রায় বলেন, ঘটনার সময় বাড়ীতে কেহই ছিল না। আমার শয়ন ঘরের ৫০ হাজার টাকা, দেড় ভরি স্বর্নের দুল-গলার হার কাপড়-চোপরসহ যা কিছু পেয়েছে প্রতিপক্ষরা লুট করে নিয়ে বাড়ীতে আগুন ধরে দিয়েছে।

এ সময় আমি বাড়ীতে ছিলাম না। খিরোদ চদ্রে রায়ের স্ত্রী গীতা রানী রায় জানায়,আমরা বাড়ীতে দুই জন মহিলা ছিলাম। যখন দেখি প্রতিপক্ষের সুজন,রমজান,নবার উদ্দিন ও শহিদুলসহ প্রায় ৩০/৪০ জন মানুষ দা-কুঁড়াল,ছুড়ি,বাঁশ-লাঠি ও বিভিন্ন অস্ত্র নিয়ে আমাদের বাড়ীর দিকে আসতেছে তখন আমরা প্রাণ ভঁয়ে বাড়ী থেকে পালিয়ে যাই।

বাড়ীতে কোন পুরুষ মানুষ না থাকায় এবং আমরা পালিয়ে যাওয়ায় তারা বাড়ী ফাঁকা পেয়ে বাড়ীর সব কিছু লুট করে নিয়ে বাড়ীতে আগুন ধরে দিয়ে সব কিছু পুরে ছাই না হওয়া পয়র্ন্ত অবস্থান করে।

এ ঘটনায় ডিমলা ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে দমকল বাহীনি দ্রুত ঘটনাস্থলে যাবার উদ্দেশ্যে রওনা হলে পথিমধ্যে ছোটখাতা নামক স্থানে রাস্তায় একটি ট্রাক অকেজো অবস্থায় পড়ে থাকায় ঘটনাস্থলে পৌঁছেতে পারেনি। পরিস্থিতি নিয়ন্ত্রনে ডিমলা থানা পুলিশের এসআই আব্দুল লতিফ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছিলে ঘটনাস্থলে কাউকেই পাওয়া যায়নি। ততক্ষনে বাড়ী-ঘরের ধান-চাল, হাড়ি-পাতিল, আসবাবপত্র সহ সব কিছুই পুড়ে ছাই হয় যায়।

উল্লেখ্য,এই তিন ভাইয়ের বাস্তুভিটার প্রায় আড়াই একর জমি নিয়ে দীর্ঘদিন ধরে প্রতিপক্ষের সাথে মামলা-মোকদ্দমা চলে আসছিল। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডিমলা থানায় মামলার প্রস্তুতি চলছিল।