আজ সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ১১:০০ অপরাহ্ন logo

সোমবার, ২৩ নভেম্বর ২০১৫, ০৯:১০ পূর্বাহ্ন

দ্বিতীয় দফায় ২৮ টি পরিবার ভারতে প্রবেশ

ডিমলা প্রতিনিধি

জনতার নিউজ২৪ ডটকম

নীলফামারী‍ঃ সোমবার ভারতীয় নাগরিকত্ব বজায় রাখায় সদ্য বিলুপ্ত ছিটমহলবাসীদের স্থায়ীভাবে ভারত গমনের জন্য ২য় দফায় ২৮টি পরিবারের ১৪৭ জন ভারতে প্রবেশ করলো।

নীলফামারীর চিলাহাটি সীমান্ত দিয়ে ২৮টি পরিবারের ১৪৭ জন সদস্য চিলাহাটি-হলদিবাড়ী চেকপোষ্টের মাধ্যমে বিলুপ্ত ছিটমহলের ভারতীয় নাগরিকত্ব গ্রহনকারী ৯৯টি পরিবারের মধ্যে ২ম দফায় সোমবার সকাল সাড়ে ১০ টায় পরিবারের ১৪৭ জন সদস্য ভারত প্রবেশ করেছে।

সীমান্তের ওপারে ভারতীয় কর্তৃপক্ষ রঞ্জন সাহা,এসডিএম বকুচবিহার ও সহকারী মেজিষ্ট্রেট আয়শা রাজীসহ অনেকেই বিলুপ্ত ছিটমহলবাসীদের বরণ করে নেন।

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার  ২টি বিলুপ্ত ছিটমহল কোট ভাঁজনীর ২৭টি ও বালাপাড়া খাগড়াবাড়ীর ১টি পরিবারের মোট ১৪৭ জন ভারতীয় নাগরিকত্ব পেয়ে ভারতে প্রবেশ করেছে। এ মাসেই চিলাহাটি-হলদিবাড়ী ৪ দফায় এ সীমান্ত দিয়ে ৪৮৭ জনের ভারত গমনের দিন নির্ধারন করা হয়েছে।

আর এ জন্য বাংলাদেশ সরকারের পক্ষে তাদের সুষ্ঠভাবে ভারতের সীমান্ত অতিক্রম করার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ইতি মধ্যেই।

নীলফামারীর ডোমার উপজেলার ভোগভাবুড়ী ইউনিয়নের চিলাহাটি থেকে ভারতদের হলদিবাড়ী পর্যন্ত একটি মাটির রাস্তা তৈরি করা হয়েছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে।

বাংলাদেশ প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন কাষ্টম সহকারী কমিশনার মো: হুমায়ুন হাবিব,দেবীগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মো: সফিকুল ইসলাম, ৫৬ বিজিবি,চিলাহাটি কোম্পানী কমান্ডার মো: ওহাব আলী প্রমুখ।