আজ সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ০৭:২৬ অপরাহ্ন logo

বুধবার, ২৫ নভেম্বর ২০১৫, ১২:২৮ পূর্বাহ্ন

বৃহস্পতিবার আদালতে যাচ্ছেন না খালেদা

নিজস্ব প্রতিবেদক

জনতার নিউজ২৪ ডটকম

ঢাকাঃ দুর্নীতির দুই মামলায় হাজিরা দিতে বৃহস্পতিবার বকশিবাজারের বিশেষ জজ আদালতে যাবেন না বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার সকালে তার আইনজীবী সানাউল্লাহ মিয়া সাংবাদিকদের এই তথ্য জানিয়েছেন।

বকশিবাজারের মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত-৩-এ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুই মামলার পরবর্তী শুনানির ধার্য দিন কাল বৃহস্পতিবার।

খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপির চেয়ারপারসন  দেশে ফিরেছেন মাত্র ক’দিন হল। এখনো তিনি পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি। তাই কাল বৃহস্পতিবার আদালতে হাজির হবেন না বিএনপি চেয়ারপারসন। তবে পরবর্তী সময়ে আদালতে হাজিরা দেবেন তিনি।

বিচারক আবু আহমদ জমাদারের বিশেষ আদালতে গত ১৯ নভেম্বর দুর্নীতির দুই মামলার সবশেষ শুনানি হয়। চিকিৎসার জন্য যুক্তরাজ্যে অবস্থান করায় আইনজীবীর মাধ্যমে আদালতে হাজিরা দেন খালেদা জিয়া।
ওই দিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় আরও তিনজনের সাক্ষ্য গ্রহণ করা হয়। এই তিনজনকে আসামিপক্ষের জেরার জন্য ২৬ নভেম্বর তারিখ ধার্য করেন আদালত।

এদিন খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় নেয়া সাক্ষ্য বাতিল চেয়ে এর আগে আপিল বিভাগে রিভিউ পিটিশন করা হয়। এ রিভিউ পিটিশন নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শুনানি মুলতবি রাখার জন্য সর্বশেষ শুনানিতে খালেদা জিয়ার আইনজীবীরা আবেদন করেন। বিচারিক আদালত তা মঞ্জুর করে ওই মামলার পরবর্তী তারিখও ২৬ নভেম্বর ধার্য করেন।

২০০৮ সালের ৩ জুলাই খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে জিয়া অরফানেজ এবং ২০১০ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।