আজ রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০৭ পূর্বাহ্ন logo

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫, ০৩:১১ পূর্বাহ্ন

পৌর নির্বাচনে অংশ নেবে বিএনপি

নিউজ ডেস্ক,

জনতার নিউজ২৪ ডটকম :

পৌর নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দিয়েছে বিএনপি। তবে এজন্য তারা কিছু শর্ত বেঁধে দিয়েছে। নির্বাচনে ৫০ লাখ নতুন ভোটারকে সুযোগ দিতে ও নতুন বিধিমালা অনুযায়ী মনোনয়নপত্র চূড়ান্ত করতে নির্বাচন ১৫ দিন পিছিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে দলটি।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন দলটির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

ভোটের তারিখ ১৫ দিন পিছিয়ে নতুন তফসিল ঘোষণার পাশাপাশি বিএনপি নেতাকর্মীদের 'গণগ্রেপ্তার' বন্ধ করা এবং কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান তিনি।  

বাংলাদেশের ইতিহাসে এবারই প্রথম পৌর নির্বাচন হতে যাচ্ছে দলের মনোনয়নে, দলের মার্কায়। নির্বাচন করতে ৩০ ডিসেম্বর ভোটের দিন রেখে ইতোমধ্যে তফসিল দিয়েছে ইসি।

নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে গত বুধবার গুলশানে নিজের কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটি ও জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে বৈঠক করেন দলের চেয়ারপারসন খালেদা জিয়া। এরপর বৃহস্পতিবার তিনি বসেন ২০ দলীয় জোটের শরিক দলগুলোর সঙ্গে।

নির্দলীয় সরকারের অধীনে ভোটের দাবিতে বিএনপি সংসদ নির্বাচন বর্জন করলেও আগে-পরে স্থানীয় সরকারের সব নির্বাচনেই অংশ নিয়েছে।