আজ মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭, ১১:৪১ অপরাহ্ন logo

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫, ০৫:০৭ পূর্বাহ্ন

আম্পায়ারকে কটুক্তি করায় নিষিদ্ধ সাকিব

ক্রীড়া ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বৃহস্পতিবার ম্যাচ চলাকালে কর্তব্যরত আম্পায়ারকে কটুক্তি করার দায়ে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে কর্তৃপক্ষ। আজ শুক্রবার সাকিবকে নিষিদ্ধ করার এই সিদ্ধান্তটি নেয়া হয়েছে।
 
রংপুর রাইডার্স দলের অধিনায়ক ও আইকন ক্রিকেটার বৃহস্পতিবার সিলেট সুপার স্টার্সের বিপক্ষে ম্যাচে ব্যাটসম্যান দিলশান মুনাবিরাকে আউট করার পর কটুক্তি করেছেন বলে প্রমাণ পাওয়া গেছে। এসময় তিনি কর্তব্যরত আম্পায়ার তানভীর আহমেদকে উদ্দেশ্য করে আক্রমণাত্মক মন্তব্য সহ গালিগালাজ করেছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। ম্যাচের ১৩তম ওভারে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যান মুশফিকুর রহিমের বিপক্ষে একটি আপীল প্রত্যাখ্যাত হবার পর সাকিব এ আচরণ করেছেন বলে জানা গেছে।
 
এসব অভিযোগে বিশ্বসেরা অল রাউন্ডারকে এক ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি ২৫০ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে। উল্লেখ্য,  এর আগে মাঠে ‘অশোভন অঙ্গভঙ্গি’ করার দায়ে সাকিবকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর ক্ষমা চাওয়ার পর তার সাজার মেয়াদ কমিয়ে আনা হয়েছিল। ২০১৪ সালে শ্রীলংকার বিপক্ষে একদিনের আন্তর্জাতিক ম্যাচ চলাকালে ক্যামেরামানকে উদ্দেশ্য করে বাজে ‘অঙ্গভঙ্গি’ করার দায়েও তিন ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছিলেন সাকিব।
 
টেস্ট ও ওডিআই র‌্যাংকিংয়ে বিশ্বের এক নম্বর অল রাউন্ডার ২৮ বছর বয়সী সাকিবকে চলতি বছরের শুরুতে পাকিস্তানের বিপক্ষে টেস্টে সফরকারী দলের বোলার ওহাব রিয়াজকে তিরস্কার করায় শাস্তি পেতে হয়েছে। কর্তন করা হয় তার ম্যাচ ফির ৩০ শতাংশ। বাসস।