আজ সোমবার, ২৫ সেপ্টেম্বর ২০১৭, ০১:২৫ পূর্বাহ্ন logo

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫, ০৬:৫২ পূর্বাহ্ন

অস্ট্রেলিয়ার দ্বিতীয় দফা সতর্কতা জারি: নাগরিকদের দেশে ফেরার পরামর্শ

নিউজ ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :

বাংলাদেশ ভ্রমণে দ্বিতীয়বারের মতো আবারও সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়া। একই সঙ্গে বাংলাদেশে কর্মরত অস্ট্রেলীয় কর্মকর্তা-কর্মচারীদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বেচ্ছায় অস্ট্রেলিয়া ফিরে যেতে বলা হয়েছে।

শুক্রবার জারি করা সর্বশেষ সতর্কবার্তায় অস্ট্রেলিয়ার সরকার এ কথা জানিয়েছে।

সতর্কবার্তায় জানানো হয়, অস্ট্রেলিয়ার সরকারের অর্থায়নে বাংলাদেশে অবস্থানরত স্বেচ্ছাসেবকদের ৩১ ডিসেম্বরের মধ্যে প্রত্যাহার করা হবে।

অস্ট্রেলিয়ার সর্বশেষ সতর্কবার্তায় বলা হয়েছে, ২৭ নভেম্বর আইএসআইএল (ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড লেভান্ত) বাংলাদেশের উত্তরাঞ্চলের একটি শিয়া মসজিদে আরেকটি হামলা চালানোর দাবি করেছে।
এতে দেশটির নাগরিকদের উদ্দেশে বলা হয়েছে, সতর্কতার পরামর্শের মাত্রা পরিবর্তন হয়নি। বাংলাদেশে আপনাদের উচ্চমাত্রার সতর্কতা অবলম্বন করা উচিত।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার পররাষ্ট্র ও বাণিজ্য-সংক্রান্ত বিভাগ (ডিফ্যাট) বাংলাদেশ সম্পর্কে জানিয়েছিল, এখানে (বাংলাদেশে) অস্ট্রেলিয়ানদের জন্য ঝুঁকি আছে। এ বিষয়ে ডিফ্যাটের কাছে ‘নির্ভরযোগ্য সূত্রের তথ্য’ আছে বলে জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

তাই ‘সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকি’র কারণ দেখিয়ে নির্ধারিত সময়সূচি অনুযায়ী অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশ সফরে না আসার ঘোষণা দেয়।