আজ রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:৪৯ পূর্বাহ্ন logo

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫, ১১:২৭ অপরাহ্ন

বিএফইউজের নির্বাচনে ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক

জনতার নিউজ২৪ ডটকম

ঢাকাঃ সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের নির্বাচনে ভোট গ্রহণ চলছে। জাতীয় প্রেসক্লাবে শনিবার সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকাল পাঁচটা পর্যন্ত।
 
সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদে সারাদেশের ৩ হাজার ২৬৩ ভোটার ভোট দিবেন। বাকি পদগুলোতে বিভাগ অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকার বাইরে চট্টগ্রাম, রাজশাহী, সিলেটসহ সংগঠনের ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ করা হবে।
 
এবার আলতাফ মাহমুদ-মোল্লা জালাল পরিষদ ও জলিল-কামাল পরিষদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। পাশাপাশি প্যানেলের বাইরে বিএফইউজের মহাসচিব পদে ওমর ফারুক, ঢাকায় যুগ্ম মহাসচিব পদে আব্দুল মজিদ প্রার্থী হয়েছেন।
 
সভাপতি পদে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও বিএফইউজের সাবেক মহাসচিব আলতাফ মাহমুদ (দৈনিক ডেসটিনি) এবং বিএফইউজের বর্তমান মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া (ডেইলি স্টার) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোল্লা জালাল (এনএনবি), ওমর ফারুক (বাসস) ও বর্তমান কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল (বাসস)। এছাড়া কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন মধুসূদন মণ্ডল (বাসস) ও আতাউর রহমান (বাসস)।
 
ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে নাসিমুন আরা হক মিনু (সংবাদ), জাফর ওয়াজেদ (জনকণ্ঠ), যুগ্ম-মহাসচিব পদে রফিকুল ইসলাম সবুজ (সকালের খবর), অমিয় ঘটক পুলক (ডেইলি অবজারভার) ও আবদুল মজিদ (বৈশাখী টেলিভিশন)  প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বিএফইউজের নির্বাহী পরিষদের চার সদস্য পদের জন্য মফিদা আকবর (দৈনিক ইত্তেফাক), জাকিরুল ইসলাম (দৈনিক ইত্তেফাক), স্বপন দাস গুপ্ত (দৈনিক বর্তমান), শফিউদ্দিন আহমদ বিটু (দৈনিক নয়াদিগন্ত), মজুমদার জুয়েল (একুশে টেলিভিশন), সৈয়দ ইশতিয়াক রেজা (একাত্তর টেলিভিশন), কাজী গোলাম আলাউদ্দিন (বাসস) ও আনোয়ারুল করিম রাজু (আমাদের অর্থনীতি) ও মো. আবদুল খালেক লাভলু (দৈনিক আওয়ার বাংলাদেশ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন প্রবীণ সাংবাদিক আবু তাহের। বিপুল উৎসাহ-উদ্দীপনায় নির্বাচন অনুষ্ঠানের আশা করছেন সাংবাদিক নেতারা।