আজ মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ০৩:৪৯ অপরাহ্ন logo

শুক্রবার, ২৭ নভেম্বর ২০১৫, ১১:৪৭ অপরাহ্ন

আমিরাতে উড়বে বাংলাদেশের পতাকা আজ

নিউজ ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :

সংযুক্ত আরব আমিরাতের ৪৪তম জাতীয় দিবস উপলক্ষে প্রতি বছরের মতো এ বছরও অধিবাসী-অভিবাসীদের নিয়ে আয়োজিত অনুষ্ঠানে উড়ানো হবে বাংলাদেশের লাল-সবুজের জাতীয় পতাকা।

শনিবার বিকাল ৩টা থেকে অনুষ্ঠিতব্য প্যারেডে বাংলাদেশ টিম পরিচালনার দায়িত্ব পালন করবে বাংলাদেশ সোশ্যাল ক্লাব ও সহায়তায় থাকবে এনআরবি কেয়ার ফোর গালফ।
 
আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ের ডাউনটাউনে প্যারেডে অংশগ্রহণকারী বাংলাদেশের থিম হবে টিম টাইগার। ক্রিকেট বিশ্বে বাংলাদেশ দলের শক্তিশালী অগ্রযাত্রাকে জানান দিতে এই থিম নির্বাচন করা হয়েছে। প্রতীকী টাইগার, ৩৫ মিটার ব্যাট ও বল নিয়ে ক্রিকেট খেলার মতোই প্যারেডে অংশগ্রহণ করবে বাংলাদেশিরা। এ ছাড়া সাতটি গ্রুপে আলাদাভাবে বর্ণিল সাজে সজ্জিত হয়ে অংশ নেবে টিম বাংলাদেশ।
 
সাতটি গ্রুপের প্রথমে থাকবে আমিরাত ও বাংলাদেশর পতাকা বহনকারী দল। এরপর থাকবে বাংলাদেশর ঐতিহ্যের সাজে বৈশাখী দল। তারপর থাকবে বাউলের দল, ঘুড়ি বহনকারী দল, বাসন্তী সাজে মেয়েদের দল, প্রতীকী টাইগার বহনকারী দল। সবশেষে থাকবে ক্রিকেট ব্যাট বহনকারী দল। প্রতিটি গ্রুপের মাঝামাঝি থাকবে তিনটি বড় আকৃতির পাতা। পাতাগুলো হবে বাংলাদেশের জাতীয় পতাকা, বাঘ ও আমিরাতের পতাকা সংবলিত।