আজ রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ০৫:৪০ অপরাহ্ন logo

শনিবার, ২৮ নভেম্বর ২০১৫, ০৬:৫৮ পূর্বাহ্ন

কলাপাড়ায় আদালত আদেশ উপেক্ষা করে স্থাপনা

কলাপাড়া প্রতিনিধি

জনতার নিউজ২৪ ডটকম

পটুয়াখালীঃ পটুয়াখালীর কলাপাড়ায় হাইকোর্টের স্থিতাবস্থার আদেশ উপেক্ষা করে বহুতল ভবন নির্মাণ কাজ করা হচ্ছে। থানা পুলিশকে অবহিত করে নোটিশ দেয়ার পরও এ নির্মাণ কাজ বন্ধ হয়নি। উপজেলার লতাচাপলী ইউনিয়নের আলীপুরে এ বহুতল ভবন নির্মাণের কাজ চলছে।

আবুল কালাম ফরাজী জানান, পটুয়াখালী প্রথম সাবজজ কোর্টের আদেশের বিরুদ্ধে ২০০৯ সালে মহামান্য হাইকোর্টে তিনি সিভিল রিভিশন (যার নং ১৯১৩/২০০৯) দায়ের করেন।

এরপর উভয় পক্ষের শুনানী শেষে ২০১০ সালের ২৬ অক্টোবর মহামন্য হাইকোর্টের বিচারপতি এ.এফ.এম. আলী আসগরের ডিভিশন বেঞ্চ চূড়ান্ত নিঃস্পত্তি না হওয়া পর্যন্ত স্থিতাবস্থার আদেশ দেন।

কিন্তু আমির হোসেন হাওলাদারের পক্ষে আঃ রাজ্জাক মৃধা ও তার লোকজন বিরোধীয় জমিতে উচ্চ-আদালতের আদেশ অমান্য করে পাকা স্থাপনা নির্মাণ কাজ করে যচ্ছে। এ বিষয়ে আবুল কালাম ফরাজী ও তার পরিবারের সদস্যরা মহিপুর পুলিশ তদন্ত কেন্দ্র ও কলাপাড়া থানায় লিখিত অভিযোগ দেন। কলাপাড়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সম্প্রতি উভয় পক্ষের কাগজপত্র পর্যালোচনা করে রাজ্জাক মৃধার ভবন নির্মাণ কাজটি বন্ধ করে দেয়।

অতিসম্প্রতি পুনরায় কাজ শুরু করলে ২০ নবেম্বর মহিপুর তদন্ত কেন্দ্রে একটি লিখিত অভিযোগ দেন আবুল কালাম ফরাজী। ২১ নবেম্বর কলাপাড়া থানায় আরেকটি লিখিত অভিযোগ দেয়া হয়। কলাপাড়া থানা থেকে ২২ নবেম্বর নোটিশ করা হয় উভয়পক্ষকে। কিন্তু ২৩ নবেম্বর আবেদনকারী কাগজপত্র নিয়ে থানায় হাজির হন। কিন্তু রাজ্জাক মৃধা কিংবা আমির হোসেন হাওলাদার গং কেউ হাজির হয়নি। উল্টো পুরোদমে আদালত ও পুলিশের নির্দেশ উপেক্ষা করে নির্মাণ কাজ করে যাচ্ছে।

কলাপাড়া থানার ওসি মো.আজিজুর রহমান সংবাদিকদের জানান, প্রয়োজনীয় ববস্থা নেয়া হচ্ছে।