আজ রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৫৭ পূর্বাহ্ন logo

শনিবার, ২৮ নভেম্বর ২০১৫, ০৭:৩৬ পূর্বাহ্ন

আসামকে বাংলাদেশের অংশ বানানোর ষড়যন্ত্র হচ্ছে: ভারতীয় মন্ত্রী

নিউজ ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :

ভারতের রাজনৈতিক দল কংগ্রেস এবং অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক পার্টি আসাম রাজ্যকে বাংলাদেশের অংশ বানাতে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন দেশটির কেন্দ্রীয় সরকারের ক্রীড়া ও যুব মন্ত্রী সর্বানন্দ সনোয়াল।

গতকাল শুক্রবার রাজ্যের দিবরুগড়ে এক দলীয় জনসভায় বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন বলে এক প্রতিবেদনে একথা জানিয়েছে দেশটির প্রভাবশালী ইংরেজি সংবাদপত্র দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস।

গত সপ্তাহে তাকে ক্ষমতাসীন বিজেপির আসাম প্রদেশের প্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। একই সঙ্গে তাকে আসামে বিজেপির নির্বাচন ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান পদেও নিয়োগ দেয়া হয়েছে।

সর্বানন্দ সনোয়াল বলেন, ‘শুধুমাত্র ক্ষমতা দখলের জন্য কংগ্রেস এবং এআইইউডিএফ আসামকে বাংলাদেশের অংশে পরিণত করার জন্য নোংরা ষড়যন্ত্র শুরু করেছে।’

তিনি বলেন, এই রাজ্যে বিজেপির জনপ্রিয়তা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এতে উদ্বিগ্ন কংগ্রেস বিজেপির বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য প্রচার চালাচ্ছে।

আগামী বছর অনুষ্ঠিত রাজ্যসভা নির্বাচনে বিজেপি জয়ী হয়ে রাজ্য সরকার গঠন করবে বলে প্রত্যয় ব্যক্ত করে বলেন, ওই নির্বাচনে বিজেপির বিজয়ী হওয়ার ক্ষেত্রে কোনো সন্দেহ অবকাশ নেই।

উল্লেখ্য, বাংলাদেশ সীমান্ত সংলগ্ন আসামে প্রচুর বাংলাদেশি অবৈধভাবে বাস করছে বলে দাবি করে আসছে বিজেপি। তাদের আসাম থেকে বহিস্কারেরও দাবি করছে দলটি। আসামের আঞ্চলিক রাজনীতিতে এটি একটি গুরুত্বপূর্ণ ইস্যু।