আজ রবিবার, ২০ অগাস্ট ২০১৭, ০৩:৪৫ অপরাহ্ন logo

রবিবার, ২৯ নভেম্বর ২০১৫, ০৫:১১ পূর্বাহ্ন

অসহিষ্ণুতা বিতর্ক নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

বিনোদন ডেস্ক,

জনতার নিউজ২৪ ডটকম :

ভারতে অসহিষ্ণুতা নিয়ে চলছে বেশ আলোচনা-সমালোচনা। সাধারণ জনগণ থেকে শুরু করে তারকারাও যেন এর সামিল। কিছুদিন আগে বলিউড অভিনেতা শাহরুখ খান অসহিষ্ণুতা নিয়ে মুখ খোলেন। তিনি বলেন, দেশে উগ্র অসহিষ্ণুতার পরিবেশ তৈরি হয়েছে। এককদম এগিয়ে অভিনেতা আমির খান একটি অনুষ্ঠানে বলেছিলেন, এদেশে নিরাপত্তার অভাব বোধ করছেন তিনি। তার স্ত্রী কিরণ অন্য দেশে গিয়ে থাকার পরামর্শও দিয়েছেন। এই মন্তব্যের পরই প্রবল সমালোচনার মুখে পড়তে হয় দুই খানকে। তবে বেশি সমালোচনার মধ্যে পরেছিলেন আমির খান। এতোটাই চরমে পৌঁছে ছিল তার সমালোচনা যে অবশেষে তাকে দেশ ছেড়ে পাড়ি জমাতে হল আমেরিকায়।

তবে এবার অসহিষ্ণুতা বিতর্কে মুখ খুললেন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। তার দাবি, অসহিষ্ণুতা নিয়ে যেন দেশের মানুষ একটু বেশিই আগ্রহী। গত কয়েকবছর ধরে বিভিন্ন বিষয়ে নতুন এই প্রবণতা লক্ষ্য করছেন, জানিয়েছেন ‘পিসি’।

সম্প্রতি তার আসন্ন মুক্তিপ্রাপ্ত ছবি ‘বাজিরাও মাস্তানি’ নিয়েও বিতর্ক সৃষ্টি হয়। ছবির প্রচার সংক্রান্ত একটি অনুষ্ঠানে ‘অসহিষ্ণুতা’ প্রসঙ্গে শাহরুখ খান ও আমির খানের বক্তব্যের প্রেক্ষিতে নিজস্ব মত জানিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তিনি বলেন, আমি মনে করি, আমরা বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক রাষ্ট্রে রয়েছি। সেখানে প্রত্যেক মানুষেরই নিজস্ব মতামত জানানোর স্বাধীনতা রয়েছে।

তিনি আরও বলেন, গত কয়েক বছরে দেশে বহু ঘটনা ঘটেছে। সেই বিষয় নিয়ে মন্তব্য করতে যেন দেশের মানুষ বড় বেশি ব্যস্ত। প্রত্যেকেরই তো নিজস্ব মতামত থাকতে পারে। আমাদের পূর্বপ্রজন্ম স্বাধীনতার জন্য এবং নিজস্ব মত প্রকাশ প্রতিষ্ঠার জন্য লড়াই করেছিলেন। কিন্তু ইদানীং কোনও ইস্যু নিয়ে মত প্রকাশে এত বেশি আগ্রহী কেন মানুষ।