আজ শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭, ০৮:০১ অপরাহ্ন logo

রবিবার, ২৯ নভেম্বর ২০১৫, ১১:৫৫ অপরাহ্ন

বাংলাদেশে সন্ত্রাসের নেপথ্যে ইসরাইল

নিউজ ডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :

বাংলাদেশে সন্ত্রাসবাদের পেছনে ইসরাইলের ভূমিকা রয়েছে বলে দাবি করেছেন ঢাকায় ফিলিস্তিনের চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) ইউসুফ এস রামাদান। ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর সহিংসতার মধ্যে রোববার আন্তর্জাতিক ফিলিস্তিন সংহতি দিবসে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ শান্তি পরিষদ আয়োজিত সভায় বক্তৃতাকালে তিনি এ অভিযোগ করেন। আরবিতে দেয়া রামাদানের বক্তব্য অনুবাদ করে দেন ফিলিস্তিন দূতাবাসের অনুবাদক ইব্রাহিম হেলাল।

রামাদান স্বাধীন ফিলিস্তিনের পক্ষে অকুণ্ঠ সমর্থনের জন্য বাংলাদেশ সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বাংলাদেশের স্থিতিশীলতা বিনষ্ট করার ষড়যন্ত্র নস্যাৎ এবং শান্তিশৃংখলা বজায় রাখার জন্য বাংলাদেশ সরকারের গৃহীত সব পদক্ষেপের প্রতি আমরা সমর্থন জানাচ্ছি। তবে জোর দিয়ে আরও বলতে চাই, এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের মূলে রয়েছে ইসরাইল ও তার দোসররা, যারা শান্তিপ্রিয় মানুষের জন্য ত্রাস ও সন্ত্রাসের সৃষ্টি করে। তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

বাংলাদেশ শান্তি পরিষদের সভাপতি মোজাফফর হোসেন পল্টুর সভাপতিত্বে মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলীও বক্তব্য রাখেন।

১৯৪৭ সালের জাতিসংঘে গৃহীত প্রস্তাবে ফিলিস্তিনিরা চরম অন্যায়ের শিকার হয়েছিল দাবি করেন রামাদান। এ প্রসঙ্গে তিনি বলেন, এর মূল বক্তব্য ছিল, ফিলিস্তিন ভেঙে দুই রাষ্ট্র করা, যার বড় অংশ থাকবে ইহুদিদের দখলে, আর ছোট অংশটি থাকবে আরবদের দখলে। অথচ তখন আরবদের সংখ্যা ইহুদিদের তুলনায় অনেক বেশি ছিল। আর এভাবেই জাতিসংঘ তার মালিকানাভুক্ত নয়, এমন একটি ভূখণ্ড তার প্রকৃত অধিকারীকে বঞ্চিত করে অন্য একটি জাতিকে দেয়। অথচ এ ভূখণ্ডে বঞ্চিত জাতিটির অধিকার খ্রিস্টপূর্ব ৪ হাজার বছর পূর্ব থেকেই স্বীকৃত।