আজ সোমবার, ২৬ Jun ২০১৭, ১১:১৪ পূর্বাহ্ন logo

সোমবার, ৩০ নভেম্বর ২০১৫, ০২:৩৭ পূর্বাহ্ন

মামলা নিষ্পত্তিতে মন্ত্রিসভায় ২ কমিটির অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

জনতার নিউজ২৪ ডটকম

ঢাকাঃ সরকারি প্রতিষ্ঠানগুলোর নিজেদের মধ্যে কোনো বিরোধ নিয়ে যেন মামলা করতে না হয় সে জন্য দুটি কমিটির অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। কমিটি মামলাগুলো নিষ্পত্তি করবে। একটি কমিটি হবে সচিবদের নিয়ে, আরেকটি কমিটি হবে মন্ত্রীদের নিয়ে।

সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম এ তথ্য জানান। বৈঠকে পাঁচটি বিষয় সম্পর্কে আজ মন্ত্রিসভাকে অবহিত করা হয়।

বৈঠকে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ আইন-২০১৫ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। আগে এটি ইংরেজিতে ছিল, এখন এটি বাংলায় করা হচ্ছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, মন্ত্রণালয়গুলোতে যদি কোনো বিষয়ে বিরোধ দেখা দেয়, আদালতে না গিয়ে তারা এই কমিটির কাছে নালিশ করবে। এই কমিটি হবে পাঁচ সদস্যের।বিরোধ নিষ্পত্তির জন্য সচিব কমিটির নেতৃত্বে থাকবেন মন্ত্রিপরিষদ বিভাগের সংস্কার ও সমন্বয় শাখার সচিব।

অন্যদিকে যদি এই কমিটিও বিরোধ নিষ্পত্তি করতে না পারে তাহলে একজন জ্যেষ্ঠ মন্ত্রীর নেতৃত্বে গঠিত মন্ত্রিসভা কমিটির কাছে সেটি পাঠানো হবে। এটি হবে মূলত আপিল কমিটি। সেখানে এই বিরোধ নিষ্পত্তি হবে। এই কমিটিটি হবে আট সদস্যের বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।