আজ সোমবার, ২০ নভেম্বর ২০১৭, ১১:১৩ অপরাহ্ন logo

মঙ্গলবার, ১১ Jul ২০১৭, ০১:২২ অপরাহ্ন

বকেয়ার দাবিতে বিজিএমইএ ভবন ঘেরাও

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :বকেয়া বেতন পরিশোধের দাবিতে রাজধানীর হাতিরঝিলে বিজিএমইএ ভবন ঘেরাও করে বিক্ষোভ করছেন বাড্ডা এলাকার শামস গার্মেন্টসের শ্রমিকরা। সোমবার মধ্য রাত পর্যন্ত দফায় দফায় বৈঠকে দাবি দাওয়া নিষ্পত্তি না হওয়ায় মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নিয়েছেন শ্রমিকরা।

রমনা থানার ওসি জানান, শ্রমিকদের বোঝানোর চেষ্টা করা হচ্ছে। কিন্তু তারা বুঝতেছেন না। বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নিয়েছেন। মালিক ও বিজিএমইএ কর্তৃপক্ষ আসার পর সুরাহা হতে পারে।

 

শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, মধ্য বাড্ডার শামস গার্মেন্টসটিতে প্রায় পাঁচশ শ্রমিক কাজ করেন। ৪ জুন কাজ করে তারা বাসায় যান। ৫ জুন কারখানায় এসে দেখেন গেটে তালা দেয়া। কোনো পূর্ব নোটিশ ছাড়াই গার্মেন্টস বন্ধ করে দেয়া হয়েছে। বেতন-ওভারটাইম কিছুই দেয়া হয়নি বলে অভিযোগ তাদের। পাওনা ও ওভারটাইমের দাবিতে গতকালও তারা বিজিএমইএ ভবনের সামনে অবস্থান নেন। গতকাল কোনো সমাধান না পেয়ে আজও অবস্থান নিয়েছেন। বকেয়া বেতন না পাওয়া পর্যন্ত তারা বিজিএমইএ ভবনের সামনে অবস্থান করবেন বলে জানা গেছে।

সুফিয়া নামে একজন শ্রমিক জানান, তিনি দেড় বছর ধরে কারখানাটিতে কাজ করেন। হঠাৎ কারখানাটি বন্ধ হয়ে যাওয়ায় চোখেমুখে অন্ধকার দেখছেন।

জানা গেছে, মধ্য বাড্ডার শামস গার্মেন্টসটির মালিকের নাম মো. রেজা। তিনি বর্তমানে বিদেশে অবস্থান করছেন।