আজ রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১০:৫৬ পূর্বাহ্ন logo

শুক্রবার, ১৪ Jul ২০১৭, ০৭:৩৯ অপরাহ্ন

খালেদা জিয়া লন্ডন যাচ্ছেন শনিবার

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া শনিবার রাতে লন্ডন যাচ্ছেন। এ্যামিরেটস এয়ারলাইন্সের সাড়ে ৭টার একটি ফ্লাইটে (ফ্লাইট নং-৫৮৭) বেগম জিয়ার লন্ডন যাওয়ার কথা রয়েছে বলে জানান তার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান।

তিনি বলেন, বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে আরো যাচ্ছেন তার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও ব্যক্তিগত সহকারী ফাতেমা বেগম।

এছাড়া তার সফরসঙ্গী না হলেও লন্ডনের উদ্দেশে শুক্রবারই রওনা দিয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। তারা দুজনের ব্রিটিশ আইনসভার একটি সেমিনারে অংশ নেয়ার কথা রয়েছে, যেখানে আওয়ামী লীগের প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন। পরে তারা খালেদা জিয়ার সঙ্গে লন্ডনের বিভিন্ন কর্মসূচিতে অংশ নেবেন বলে জানা গেছে।

বেগম জিয়ার এবারের লন্ডন সফরের প্রাথমিক উদ্দেশ হচ্ছে তার চোখ ও পায়ের ফলোআপ চিকিত্সা। তবে লন্ডনে অবস্থানরত দলের দ্বিতীয় প্রধান ছেলে তারেক রহমানের বাসায় থাকবেন তিনি। চিকিত্সার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মা ও ছেলের মধ্যে আলাপ ও মতবিনিময় হবে বলে মনে করেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি মানবকণ্ঠকে বলেন, লন্ডন থেকে ফিরেই আমাদের নেত্রী খালেদা জিয়া নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা উপস্থাপন করবেন। এই রূপরেখার ব্যাপারে উভয় নেতার মধ্যে আলোচনা হবে।

বেগম জিয়া ২০০৬ সালে ক্ষমতা হারানোর পর ২০১১ সালে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার পথে বড় ছেলে তারেক রহমানকে দেখতে যুক্তরাজ্যে গিয়েছিলেন। এরপর ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর তিনি আবারো লন্ডন যান। ওই সময় তিনি তার চোখ ও পায়ের চিকিত্সা নিয়েছিলেন। দুই মাসের বেশি সময় লন্ডনে অবস্থান শেষে ওই বছরের ২১ নভেম্বর দেশে ফিরেন তিনি।