আজ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ০৮:৫৫ অপরাহ্ন logo

সোমবার, ৩১ Jul ২০১৭, ০৪:৪০ অপরাহ্ন

আগস্টের শুরুতেই বাড়তে পারে বৃষ্টিপাত

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :আগস্টের শুরু থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ ভারি বৃষ্টিপাত হতে পারে।সোমবার আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ কথা জানায়।

শ্রাবণের শুরু থেকে দেশজুড়ে বৃষ্টি হচ্ছে। গত বুধবার বিকেল থেকে বৃষ্টির মাত্রা কিছুটা কমলেও বৃহস্পতিবার থেকে বৃষ্টি কমে যায়। এ সময় বৃষ্টির পানিতে রাজধানীতে দেখা দেয় জলাবদ্ধতা। এতে চরম দুর্ভোগের মধ্যে পড়েন নগরবাসি।

আবহাওয়া অফিস জানায়, আগামী ৭২ ঘণ্টায় খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, ময়মনসিংহ, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, অঞ্চলে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্র বৃষ্টিসহ ভারি বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক সমকালকে জানান, ২ আগস্ট থেকে দেশের বিভিন্ন এলাকায় মাঝারি থেকে ভারি এবং কোথাও কোথাও অতি ভারি বৃষ্টি হতে পারে।

তিনি আরও জানান, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় আগস্ট মাসজুড়ে বৃষ্টি হতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, পাঞ্জাব হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গে এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।