আজ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৫ অপরাহ্ন logo

শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০১৭, ০২:২১ অপরাহ্ন

৭ অক্টোবর দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :প্রধানমন্ত্রী  শেখ হাসিনা আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বর্তমানে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অবস্থান করছেন। সেখান থেকে লন্ডন হয়ে দেশে ফিরবেন তিনি।

আজ শনিবার গণমাধ্যমকে বিপ্লব বড়ুয়া আরও জানান, নির্ধারিত সূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর আগামী সোমবার (২ অক্টোবর) দেশে ফেরার কথা ছিল। এ জন্য জাতিসংঘের কর্মসূচি শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউ ইয়র্ক থেকে ওয়াশিংটন যান। সেখানে ছেলে সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সঙ্গে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে তার রওনা হওয়ার কথা ছিল।

কিন্তু 'হঠাৎ পেটে ব্যথা' অনুভব করায় প্রধানমন্ত্রীকে ওয়াশিংটনের স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন এবং 'গলব্লাডারে অস্ত্রোপচারের' সিদ্ধান্ত নেন। ২৫ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ৮টায় সফল অস্ত্রোপচার হয় তার। এ কারণে প্রধানমন্ত্রীর দেশে ফেরার তারিখ পেছানো হয়।

এর আগে, জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর নিউ ইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।