আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ১২:০১ অপরাহ্ন logo

মঙ্গলবার, ২৯ অগাস্ট ২০১৭, ০৩:৫৫ অপরাহ্ন

আওয়ামী লীগ নিজেই একটি দুর্যোগ-রিজভী

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :আওয়ামী লীগ নিজেই একটি দুর্যোগ মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ বিরোধীদলকে দমন করতে আইনশৃঙখলা বাহিনীকে ব্যবহার করছে। স্বৈরাচার সরকার জোর করে ক্ষমতায় থাকলে দেশে দুর্যোগ ঘটতে থাকবে।

অাসলে আওয়ামী লীগ নিজেই একটি দুর্যোগ। যা প্রাকৃতিক দুর্যোগের মতই। আজ জাতীয় প্রেসক্লাবের সামনে 'বিচারবিভাগকে অাক্রমণ করে, আওয়ামী দু:শাসনকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন' শীর্ষক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে রিজভী এ কথা বলেন।

তিনি আরও বলেন, আজকে মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গাদের ওপর সে দেশের সেনাবাহিনীর নিপীড়ন চলছে। বাংলাদেেশ সরকার কূটনৈতিকভাবে সমস্যা সমাধান করতে পারে নি। উপরন্তু রোহিঙ্গাদেরকে বাধা দেয়া হচ্ছে! অথচ মিয়ানমারে রোহিঙ্গাদের গ্রামের পর গ্রামে ঘরবাড়ি জ্বালিয়ে দিচ্ছে বার্মা। রিজভী বলেন, রোহিঙ্গাদের অপরাধ তারা মুসলমান। তাদের মানবতা থাকতে পারে না? যে কারণেই তাদের ওপর নিপীড়ন চলছে। কিন্তু এই অবস্থা চলতে পারে না। এক্ষেত্রে আন্তর্জাতিক সম্প্রদায়কে ঐক্যবদ্ধ করতে হবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদৎ হোসেন সেলিম প্রমুখ।