আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ১১:৫২ পূর্বাহ্ন logo

শনিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০২:২২ অপরাহ্ন

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে নবীনের উৎসব

 

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম : দেশের শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটির ফল ২০১৭ সেমিস্টারের নতুন শিক্ষার্থীদের অরিয়েন্টেশন প্রোগ্রাম আজ শনিবার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অয়োজিত এই অনুষ্ঠানে চারটি অনুষদের ১৬টি বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর কোর্সে ভর্তি নতুন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। ভর্তি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ২৪ জন মেধাবী শিক্ষার্থীকে টিউশন ফির উপর শতভাগ বৃত্তি প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসেন। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) ও হেলথ অ্যান্ড লাইফ সায়েন্স অনুষদের ডিন অধ্যাপক গিয়াস উদ্দিন আহসান, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক মো. রোকুনুজ্জামান, বিজনেস অ্যান্ড ইকোনমিক্স অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ মাহবুবুর রহমান, হিউমিনিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক আবদুর রব খান, রেজিস্ট্রার মো. শাহজাহান এবং প্রোক্টর অধ্যাপক নাজমুল আহসান খান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসেন বলেন, শিক্ষা জীবনের অতি গুরুত্বপূর্ণ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শেষে উচ্চ শিক্ষার প্রারম্ভে বিশ্ববিদ্যালয় পর্যায়ে পরিচিতি অনুষ্ঠানে অংশ নেয় নবীন শিক্ষার্থীরা। দেশ গঠনে নবীন শিক্ষার্থীদের বিশ্বের সাথে তাল মিলিয়ে জ্ঞান বিজ্ঞানের চর্চার উপর তিনি গুরুত্বারোপ করেন।

বিশ্বমানের উচ্চ শিক্ষা অর্জনে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে বেছে নেয়ায় শিক্ষার্থী ও অভিভাবকদের ধন্যবাদ জানিয়ে উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, আমেরিকার পাঠ্যক্রম অনুসরণে এ বিশ্ববিদ্যালয়ে পাঠদান করান বিদেশি ডিগ্রিধারী সব শিক্ষক। যার মধ্যে বিদেশি শিক্ষকও আছেন।