আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ১২:০১ অপরাহ্ন logo

মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭, ০৬:৪৪ অপরাহ্ন

চাল সংকটের নেপথ্যে সরকার: রিজভী

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম : দেশের চাল সংকটের পিছনে সরকারকে দায়ী করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, সরকারের তরফে মজুতদারি ও সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষনার পর গত দুদিনে আরও বেড়েছে চালের দাম। তাছাড়া খাদ্য নিয়ে প্রধানমন্ত্রী থেকে শুরু করে সরকারের মন্ত্রীরা যেভাবে মিথ্যাচার করছেন তাতে প্রকৃত ও প্রকট সংকট আড়াল করা যাবেনা।
আজ মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন। রিজভী বলেন, সরকারের লুটপাটের নীতির কারনে দেশে ৭৪ এর ন্যায় ভয়াল দূর্ভিক্ষ চারদিক থেকে ধেয়ে আসছে। অবিলম্বে চালের বাজার নিয়ন্ত্রনে রাখার আহ্বান জানান তিনি।
বিএনপির এই নেতা বলেন, মিয়ানমার সেনাবাহিনীর বর্বর নির্যাতনে দেশ ছেড়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া লাখ লাখ রোহিঙ্গা শরণার্থী মানবিক বিপর্যয়ের মধ্যে পড়লেও সরকার এখনও কোন কার্যকর উদ্যোগ গ্রহণ করতে পারেনি। আন্তর্জাতিক বিভিন্ন সংস্থাসহ বাংলাদেশের বেসরকারী সংস্থাগুলো রোহিঙ্গাদের বিভিন্নভাবে সেবা প্রদান করে আসছে। অথচ সরকারী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে রোহিঙ্গাদেরকে আশ্রয়ের নামে তাদের সর্বস্ব লুটে নেয়ার খবরে দেশবাসী স্তম্ভিত।