আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ১১:৫৩ পূর্বাহ্ন logo

শুক্রবার, ২৫ অগাস্ট ২০১৭, ০৭:২৬ অপরাহ্ন

ভারতের অবিশ্বাস্য জয়

ক্রীড়া ডেস্ক,

জনতার নিউজ২৪ ডটকম :ভূতুড়ে এক ম্যাচ! বলা যায় ভূতুড়ে এক দ্বিতীয় ইনিংস। আরো স্পষ্ট করে বললে ভূতুড়ে একটি স্পেল। তাও কিনা একজন অফস্পিনারের কাছ থেকে গুগলির স্পেল। নাম তার আকিলা ধানাঞ্জয়। সহজাত অফস্পিনার হলেও লেগস্পিনারের অ্যাকশনে গুগলিটাও ভালো পারেন আকিলা। কিন্তু তার গুগলির স্বপ্নিল স্পেল আবার ম্লান হয়েছে ভুবনেশ্বর কুমারের ব্যাটের জাদুতে।

বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ২৩১ রান তাড়া করে প্রত্যাশিত জয়ই পেয়েছে ভারত। তবে জয় পেতে কম ঘাম ঝরাতে হয়নি তাদের। বৃষ্টির কারণে দ্বিতীয় ইনিংসে ভারতের সামনে টার্গেট দেয়া হয় ৪৭ ওভারে ২৩১ রান। যা তাড়া করতে নেমে বিনা উইকেটেই ১০৯ রান তুলে শিখর ধাওয়ান- রোহিত শর্মার উদ্বোধনী জুটিতে।

এরপরই শুরু হয় আকিলার গুগলি ভেলকি। ১০৯/০ থেকে অল্প সময়ের ব্যবধানে ভারতের স্কোর দাঁড়ায় ১৩১/৭! এভাবে চেপে ধরেও ভারতের কাছ থেকে জয়টি ছিনিয়ে নিতে পারেনি স্বাগতিকরা। অষ্টম উইকেট জুটিতে অবিচ্ছিন্ন ১০০ রান যোগ করে ম্যাচ শেষ করেছেন অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি এবং ভুবনেশ্বর কুমার। ধোনি ৪৫ এবং ক্যারিয়ারের প্রথম ফিফটি করা ভুবনেশ্বর ৫৩ রান করে অপরাজিত থাকেন।

ক্যারিয়ার সেরা বোলিংয়ে ৫৪ রান খরচায় ছয় উইকেট নেন আকিলা ধানাঞ্জয়া। এক ওভারেই তিনি ফেরান কেদার যাদব, বিরাট কোহলি এবং লোকেশ রাহুলকে।

এর আগে নিজেদের ইনিংসে নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৮ উইকেটে ২৩৬ রান করে শ্রীলংকা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন মিলিন্দা শ্রীবর্ধনে, ৪০ রান করেন চামারা কাপুগেদারা। ভারতের পক্ষে জাসপ্রিত বুমরাহ ৪টি এবং যজুবেন্দ্র চাহাল নেন ২টি উইকেট।

ভুবনেশ্বরের ব্যাটে ভারত অসাধারণ এক জয় পেলেও ৫৪ রান খরচায় ছয় উইকেট নিয়ে ম্যাচসেরার পুরষ্কার জিতেছেন আকিলা ধানাঞ্জয়া।