আজ সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ১০:২৭ পূর্বাহ্ন logo

মঙ্গলবার, ৩০ মে ২০১৭, ০১:০৩ অপরাহ্ন

২০১৯ সালে মুক্তি পাবে ‘দ্য অ্যাংরি বার্ডস-২’

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

২০১৯ সালের ২০ সেপ্টেম্বর বিশ্বজুড়ে জনপ্রিয় কম্পিউটার ও স্মার্টফোন গেম অ্যাংরি বার্ড ১০ বছর পূর্তি করবে। আর সেদিনই জনপ্রিয় এ গেমকে নিয়ে নির্মিত চলচ্চিত্রের সিক্যুয়াল ‘দ্য অ্যাংরি বার্ডস-২’ মুক্তি দেয়া হবে।
সম্প্রতি ফিনল্যান্ডের গেম নির্মাতা প্রতিষ্ঠান রোভিও চলচ্চিত্রটির ঘোষণা দিয়েছে। তবে দ্য অ্যাংরি বার্ডস ২ চলচ্চিত্রটির কাহিনী কি হবে সেই সম্পর্কে কোনো তথ্য জানায়নি প্রতিষ্ঠানটি।


ছবিটি নির্মাণে রোভিও এন্টারটেইনমেন্টের সঙ্গে জুটি বেঁধেছে কলম্বিয়া পিকচার্স। আর সনি পিকচার্স ইমেজওয়ার্কস ছবিটির অ্যানিমেশনের কাজ করবে। থুরপ ভ্যান অরম্যান এবং জন রাইস ছবিটি যৌথভাবে পরিচালনা করবেন।

রোভিও কর্তৃপক্ষ জানিয়েছে, অ্যাংরি বার্ডস গেমটির ১০ বছর পূর্তির দিনকেই দ্য অ্যাংরি বার্ডস ২ উন্মুক্তের তারিখ নির্ধারণ করা হয়েছে। আশা করা যাচ্ছে, প্রথম চলচ্চিত্রের মতোই এটি জনপ্রিয়তা পাবে।

উল্লেখ্য, গত বছরের মে মাসে বিশ্বব্যাপী মুক্তি পায় অ্যাংরি বার্ডসের প্রথম চলচ্চিত্র। ছবিটি পরিচালনা করেন ক্লে কেটিস ও ফারগাল রেইলি। বিশ্বজুড়ে প্রায় ৩৫ কোটি মার্কিন ডলার আয় করে এটি। যার মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই আয় হয়েছিল ১০ কোটি ৭৫ লাখ ডলার।

২০০৯ সালের ১১ ডিসেম্বর ফিনল্যান্ডভিত্তিক গেম নির্মাতা প্রতিষ্ঠান রোভিও এন্টারটেইনমেন্টের মাধ্যমে বাজারে আসে গেমটি। সর্বপ্রথম মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপলের আইওএস অপারেটিং সিস্টেম প্লাটফর্মের জন্য উন্মোচন করা হয়েছিল। বাজারে চালুর পর থেকে এ পর্যন্ত আইওএস প্লাটফর্মে গেমটি ১২০ কোটির বেশি কপি বিক্রি হয়েছে। দ্য নেক্সট ওয়েব অবলম্বনে।