আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০১:৩০ অপরাহ্ন logo

রবিবার, ১১ Jun ২০১৭, ০৩:৩৪ অপরাহ্ন

ঈদে রিজভীর কথায় রাকিবের একক অ্যালবাম

বিনোদন প্রতিবেদক,

সংগীতাঙ্গনে কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক রাকিব মোসাব্বিরের যাত্রা শুরু ২০০৭ সালে। সেই হিসেবে সংগীতাঙ্গনে এক দশক পার করেছেন তিনি। এই সময়ের মধ্যে তার সংগীত পরিচালনায় দুই শতাধিক গান প্রকাশিত হয়েছে। নিজের একক অ্যালবাম করেছেন ১০টি। এবার সংগীতাঙ্গনে নিজের এক দশক পূর্তি উপলক্ষে আসন্ন ঈদুল ফিতরে নতুন একক অ্যালবাম নিয়ে আসছেন রাকিব মোসাব্বির। লেজার ভিশনের ব্যানারে প্রকাশিতব্য এই অ্যালবামের নাম ‘আমাকে জড়িয়ে রাখো’। অ্যালবামের তিনটি গানের সবগুলোই লিখেছেন সাংবাদিক, গীতিকার ও নাট্যকার রেজাউর রহমান রিজভী।
এ প্রসঙ্গে রাকিব মোসাব্বির বলেন, রিজভী ভাইয়ের সঙ্গে আমার পরিচয় ২০১২ সালে। এর পরের বছরের বৈশাখে আমার ৫ম একক অ্যালবাম ‘সুখ পাখি’-তে তার লেখা দুটি গান প্রকাশিত হয়। এরপর থেকে রিজভী ভাইয়ের গীতিকবিতায় অনেকগুলো গানের কাজ হয়েছে। তবে সম্পূর্ণ তার গীতিকবিতায় পুরো একটি অ্যালবাম করার ইচ্ছা থাকলেও এতদিন তা সম্ভব হয়নি। এবার সেই অপূর্ণ ইচ্ছাটাই সম্পন্ন হয়েছে। আসন্ন ঈদে প্রকাশিত হচ্ছে রিজভী ভাইয়ের গীতিকবিতায় আমার ১১তম একক অ্যালবাম ‘আমাকে জড়িয়ে রাখো’। এ অ্যালবামের তিনটি গান একটি থেকে অন্যটি ভিন্ন ধরণের। ফলে শ্রোতাদের কাছে অ্যালবামের গানগুলো উপভোগ্য হয়ে উঠবে বলে আশা করছি।
রেজাউর রহমান রিজভী বলেন, সংগীতাঙ্গনে আমার অন্যতম পছন্দের একজন মিউজিশিয়ান হলো রাকিব মোসাব্বির। এ কারণেই হয়তো আমার সবচেয়ে বেশি গানের কাজ হয়েছে রাকিবের সঙ্গেই। অনেকদিন ধরেই কেবল আমার গান নিয়েই রাকিব একটি পূর্ণাঙ্গ অ্যালবাম করবে বলে প্লান করছিল। এবারের ঈদে সে পরিকল্পনারই বাস্তব রূপ পাওয়া যাবে ‘আমাকে জড়িয়ে রাখো’ অ্যালবামের মাধ্যমে। সচরাসচর আমি যে ধরণের গান লিখে থাকি, সে রকমেরই রোমান্টিক, সফট ও মেলোডি তিনটি গান নিয়ে অ্যালবামটি সাজানো হয়েছে। আশা করি শ্রোতারা গানগুলো পছন্দ করবেন।
রাকিব জানিয়েছেন, ‘আমাকে জড়িয়ে রাখো’ অ্যালবামের তিনটি গানের মধ্যে দুটির মিক্স-মাস্টার হয়েছে মুম্বাই ও কলকাতা থেকে।
উল্লেখ্য, রাকিব- রিজভী জুটির জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে- সুখ পাখি, ছলনা, নন্দিনী, মন উদাসী, ছায়া, ভালোবাসা এমনই, জানি এ মনে তুমি, মন যে দেওয়ানা প্রভৃতি।
প্রসঙ্গত, ‘আমাকে জড়িয়ে রাখো’ অ্যালবামের তিনটি গানের মধ্যে একটি গানের ভিডিও ইতিমধ্যে নির্মিত হয়েছে। বাকি দুটি গানেরও ভিডিও শীঘ্রই নির্মাণ করা হবে বলে রাকিব মোসাব্বির জানিয়েছেন।