আজ শনিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৪:১৪ পূর্বাহ্ন logo

মঙ্গলবার, ১১ Jul ২০১৭, ০২:৩২ অপরাহ্ন

আজ পূর্ণিমার জন্মদিন

বিনোদন প্রতিবেদক,

জনতার নিউজ২৪ ডটকম :আজ ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পূর্ণিমার জন্মদিন। ২০ বছর আগে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে পথচলা শুরু হয়েছিল তার।

জন্মদিন উপলক্ষে চিত্রনায়িকা পূর্ণিমা জানান, এবারের জন্মদিন বিশেষভাবে উদযাপনের কোনো পরিকল্পনা নেই, ঘরোয়া আয়োজনের মধ্য দিয়ে জন্মদিন উদযাপিত করবো।পূর্ণিমা ১৯৮১ সালের ১১ জুলাই বাংলাদেশের চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। তার পৈতৃক বাড়ি চট্টগ্রামের ফটিকছড়িতে। জন্ম এবং বেড়ে ওঠা ঢাকায়। তার পারিবারিক নাম দিলারা হানিফ ও ডাক নাম রিতা।

 

বরেণ্য পরিচালক কাজী হায়াতের ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য পূর্ণিমা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ১৯৯৮ সালের ১৫ মে জাকির হোসেন রাজু পরিচালিত চিত্রনায়ক রিয়াজের বিপরীতে ‘এ জীবন তোমার আমার’ চলচ্চিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় পূর্ণিমার। গত ১৫ মে চলচ্চিত্র জীবনের ২০ বছরে পা রাখেন তিনি।

 

নতুন কোনো চলচ্চিত্রে পূর্ণিমাকে আপাতত দেখা না গেলেও নিয়মিত কাজ করছেন ছোটপর্দায়। গেল ঈদে পূর্ণিমা অভিনীত বেশ কটি নাটক-টেলিফিল্ম বিভিন্ন চ্যানেলে প্রচার হয়েছে। আসছে ঈদের জন্যও বেশকিছু স্ক্রিপ্ট তিনি হাতে পেয়েছেন।পূর্ণিমা অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলো হচ্ছে ‘মনের মাঝে তুমি’, ‘হৃদয়ের কথা’, ‘আকাশছোঁয়া ভালোবাসা’, ‘শোভা’, ‘শাস্তি’ ইত্যাদি