আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ০১:৩০ অপরাহ্ন logo

শনিবার, ২৭ মে ২০১৭, ০১:২০ অপরাহ্ন

জাবি শিক্ষার্থীদের ফের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আবারো ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছে। সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহতের ঘটনায় ৫ দফা দাবি বাস্তবায়নে সকাল সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ে প্রধান ফটক সংলগ্ন মহাসড়কটিতে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এতে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।  

এদিকে অবরোধ তুলে নিতে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অনুরোধ করছেন। এছাড়া দুপুর ১টায় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। তিনি শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার ভোর ৫টায় ঢাকা-আরিচা মহাসড়কের সিএমবি এলাকায় সড়ক দুর্ঘটনায় মার্কেটিং বিভাগের নাজমুল হাসান রানা ও মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত নিহত হন। সাভারের কলমায় অবস্থিত মার্কাস মসজিদ থেকে তাবলীগ জামাত শেষ করে অটোরিকশাযোগে ক্যাম্পাসে ফিরছিলেন ওই দুই শিক্ষার্থী। তাদের রিকশা সিএন্ডবি ও বিশ্ববিদ্যালয় মীর মোশাররফ হোসেন হল সংলগ্ন ঢাকা আরিচা মহাসড়কের মাঝামাঝি স্থানে আসলে পেছন থেকে যাত্রীবাহী একটি বাস ধাক্কা দেয়। এ সময় ওই দুই শিক্ষার্থী গুরুতর আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ড. গৌতম ঘোষ নাজমুল হাসান রানাকে মৃত ঘোষণা করেন। আর আশঙ্কাজনক অবস্থায় আরেক শিক্ষার্থী আরাফাত আইসিইউতে রাখা হয়। পরে দুপুর ১২টা ২০ মিনিটের দিকে আরাফাতের মৃত্যু হয়।