আজ মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭, ০৩:৫৮ অপরাহ্ন logo

রবিবার, ০৯ Jul ২০১৭, ০৬:৫৯ অপরাহ্ন

মেয়র মান্নানের বরখাস্তের আদেশ স্থগিত

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানকে তৃতীয়বারে মতো বরখাস্তের আদেশ স্থগিত করেছে হাইকোর্ট। একইসঙ্গে বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। এ ছাড়াও তাঁকে মেয়র হিসেবে দায়িত্ব পালনেরও নির্দেশ দেওয়া হয়েছে। আজ রবিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।  

আদালতে এদিন মেয়র মান্নানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। তার সঙ্গে ছিলেন আইনজীবী আবু হানিফ।  

সংশ্লিষ্ট সূত্র জানায়, দুদকের একটি মামলায় অভিযোগপত্র দাখিল করায় গতকাল শনিবার মেয়র মান্নানকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এই বরখাস্তের আদেশ চ্যালেঞ্জ করে আজ রবিবার সকালে হাইকোর্টে রিট করেন মেয়র মান্নানের আইনজীবী। পরে শুনানি শেষে এ আদেশ প্রদান করে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমান খানের ডিভিশন বেঞ্চ।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ জুলাই গাজীপুর সিটি করপোরেশনের মেয়র হিসেবে নির্বাচিত হন বিএনপি সমর্থিত প্রার্থী এম এ মান্নান। ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় তাঁকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। সেই বরখাস্তের আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাইকোর্ট স্থগিত করেন। এরপর ১৩ এপ্রিল আপিল বিভাগও হাইকোর্টের আদেশ বহাল রাখেন। সেই বরখাস্তাদেশ স্থগিত হওয়ার পর ২০১৬ সালের ১৭ এপ্রিল মেয়র হিসেবে মান্নানের দায়িত্ব গ্রহণের কথা ছিল। কিন্তু একই বছরের ১৫ এপ্রিল ফের গ্রেপ্তার হন তিনি। পরে ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।