আজ সোমবার, ২৩ অক্টোবর ২০১৭, ১০:১৯ পূর্বাহ্ন logo

শনিবার, ০৩ Jun ২০১৭, ১২:১৫ অপরাহ্ন

লংগদুজুড়ে আতংক, ১৪৪ ধারা অব্যাহত

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

রাঙ্গামাটির লংগদুতে যুবলীগ নেতার মৃত্যুর জেরে পাহাড়িদের বাড়ি-ঘরে হামলা ও আগুনের ঘটনায় ওই এলাকায় এখনো আতংক বিরাজ করছে।এদিকে আইনশৃংখলা পরিস্থিতি শান্ত রাখতে ১৪৪ ধারা অব্যাহত আছে। 
  
শনিবার সকাল পর্যন্ত ওই ঘটনায় ৭ জনকে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ। তবে দোষীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত আছে। 
  
বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চারমাইল (কৃষি গবেষণা এলাকা সংলগ্ন) নামক স্থানে নুরুল ইসলাম নয়ন নামে এক যুবলীগ নেতার মরদেহ উদ্ধার করা হয়। 
  
পরদিন শুক্রবার তার লাশ নিয়ে এক মিছিল থেকে উত্তেজিত বাঙালিরা পাহাড়িদের বাড়ি-ঘরে হামলা করে ভাংচুর ও আগুনে পুড়িয়ে দেয়। 
  
লংগদু সদরের তিন টিলায়ম,মানিজোর ছোড়া ও বাইত্যাপাড়ায় এ হামলার ঘটনা ঘটে। 
  
এ ঘটনায় ওই এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ ১৪৪ ধারা জারি রাখার ঘোষণা দেয়া হয়। ফলে আজও ওই এলাকায় ১৪৪ ধারা অব্যাহত রয়েছে। 
  
এদিকে আতংকে বাড়ি-ঘর ছেড়ে যাওয়া পাহাড়িরা এখনো তাদের নিজ নিজ এলাকায় ফিরে আসেনি বলে জানা গেছে। 
  
অপরদিকে গ্রেফতার অভিযান আতংকে এলাকা ছেড়েছে বাঙালিরাও। এতে পরিস্থিতি এখনো থমথমে রয়েছে।    
  
আজ সকাল সাড়ে ১০টার দিকে রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজুর মান্নান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারও তার সঙ্গে ছিলেন। 
  
তিনি বলেন, এ ধরনের ঘটনা কাম্য ছিল না। পার্বত্য চট্টগ্রামে যে কোনো মূল্যে সাম্প্রদায়িক সম্প্রতি বজায় রাখা হবে। এজন্য সবাইকে সচেতন ও ধৈর্যসহকারে এগিয়ে আসার আহ্বান জানান জেলা প্রশাসক। 
  
লংগদু থানার ওসি মমিনুল হক জানান, হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। ১৫ জনের নাম উ্ল্লেখসহ ৪০০জনকে আসামি করা হয়েছে। পুলিশ দোষীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রেখেছে।  
  
এছাড়া যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশের টহল জোরদার করা হয়েছে। লংগদুর বিভিন্ন স্থানে সেনাবাহিনীও টহলে রয়েছে।