আজ বুধবার, ২৩ অগাস্ট ২০১৭, ১২:৩৭ পূর্বাহ্ন logo

মঙ্গলবার, ২৩ মে ২০১৭, ১২:২৮ অপরাহ্ন

উত্তরাঞ্চলে পণ্য পরিবহনে কর্মবিরতি স্থগিত

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

উত্তরাঞ্চলের ১৬ জেলায় ৭২ ঘণ্টার পণ্য পরিবহন কর্মবিরতি কর্মসূচি স্থগিত করা হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টার দিকে কর্তৃপক্ষের আশ্বাসে এ কর্মবিরতি স্থগিত করা হয়।


অধিকার আদায় বাস্তবায়ন কমিটি আহবায়ক বগুড়া শহর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আবদুল মান্নান আকন্দ জানান, সরকার থেকে ন্যায্য দাবিগুলো মেনে নেয়া হবে প্রশাসনের এমন আশ্বাসে মঙ্গলবার ১১টার দিকে চলমান ৭২ ঘণ্টার পণ্য পরিবহন কর্মবিরতি কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এ বিষয়ে সন্ধ্যায় জেলা প্রশাসকের সঙ্গে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটির নেতৃবৃন্দের বৈঠক রয়েছে।

এর আগে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক শ্রমিক ঐক্য পরিষদ অধিকার আদায় বাস্তবায়ন কমিটি সাত দফা দাবিতে উত্তরাঞ্চলের ১৬ জেলায় গত রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন কর্মবিরতির ডাক দেয়। অচলাবস্থা নিরসনে সরকারিভাবে উদ্যোগ নেয়া না হলে সোমবার বগুড়া প্রেসক্লাবে আয়োজিত এক সভায় বুধবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টা কর্মবিরতি বৃদ্ধি করা হয়। এতে বিভিন্ন স্থানে শত শত পণ্যবাহী যানবাহন আটকা পড়ে।

কর্মবিরতি প্রত্যাহারের পর বিভিন্ন স্থানে আটকে থাকা পণ্যবাহী যানবাহন চলাচল শুরু করেছে। এতে বিভিন্ন পেশার মানুষের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।