আজ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ০৮:৫০ অপরাহ্ন logo

সোমবার, ০৭ অগাস্ট ২০১৭, ০৪:০৭ অপরাহ্ন

ইসরায়েলে আল জাজিরার সম্প্রচার বন্ধের ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক,

 

জনতার নিউজ২৪ ডটকম :ইসরায়েলে কাতারভিত্তিক সম্প্রচার মাধ্যম আল জাজিরা'র প্রচার বন্ধের পরিকল্পনা করেছে দেশটির কর্তৃপক্ষ।

ইসরায়েলের যোগাযোগ মন্ত্রী আইয়ুব কারা এক ঘোষণায় চ্যানেলটির বিরুদ্ধে অভিযোগ এনে বলেছেন, আল জাজিরা সন্ত্রাসবাদকে সমর্থন করে। জেরুজালেমে এর আরবি ও ইংরেজি শাখার সব সম্প্রচার বন্ধ করে দেয়া হবে।

এক সংবাদ সম্মেলনে তিনি জানান, আল জাজিরা'র সাংবাদিকদের ক্রেডেনশিয়াল বাতিল করা হবে এবং চ্যানেলটির জেরুজালেম অফিস বন্ধ করে দেওয়া হবে।

এর আগে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু আল জাজিরা বন্ধের হুমকি দিয়ে বলেছিলেন, এই সম্প্রচার মাধ্যমটি 'উস্কানিমূলক খবর' প্রকাশ করে।

আল জাজিরা কর্তৃপক্ষ এই সিদ্ধান্তের নিন্দা জানিয়েছে।

সন্ত্রাসবাদে মদদ দেয়ার অভিযোগে কাতারের সঙ্গে কয়েকটি আরব দেশ কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার পর তারা কাতারভিত্তিক আল জাজিরা টেলিভিশন চ্যানেলটিও বন্ধ করে দেয়।

ইসরায়েলের সরকার বলছে, সুন্নি আরব দেশগুলোর আল জাজিরার সম্প্রচার বন্ধের সিদ্ধান্তের ভিত্তিতে এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

সংবাদ সম্মেলনে যোগাযোগ মন্ত্রী মি: কারা জানিয়েছেন, ক্যাবল টিভি মালিকরা চ্যানেলটি বন্ধে তাদের সহায়তা করবেন, তবে জেরুজালেমে আল জাজিরার সম্প্রচার বন্ধের জন্য আরো কিছু কাজ করতে হবে।

"দায়েশ (ইসলামিক স্টেট জঙ্গি গোষ্ঠী, হামাস, হিজবুল্লাহ এবং ইরানের কর্মকাণ্ডের প্রধান মাধ্যম হয়ে উঠেছে আল জাজিরা। ফলে এর স্যাটেলাইট সম্প্রচার বন্ধ করতে হবে" -সংবাদ সম্মেলনে বলেন ইসরায়েলের যোগাযোগমন্ত্রী।

এমন ঘোষণার পর মি: নেতানিয়াহু মি: কারাকে শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেন, "আল জাজিরার উস্কানিমূলক কর্মকান্ড বন্ধের জন্য আমার নির্দেশাবলী মেনে যিনি সঠিক ও শক্ত পদক্ষেপ নিয়েছেন"।