আজ শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭, ১০:৩১ অপরাহ্ন logo

বৃহস্পতিবার, ২০ Jul ২০১৭, ০৬:০৪ অপরাহ্ন

টয়লেটে গিয়ে সিংহের আক্রমণে কিশোরী নিহত

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :রাতের বেলায় কুঁড়েঘরের পেছনে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে সিংহের আক্রমণে প্রাণ হারালেন এক কিশোরী।গত শনিবার রাতে জিম্বাবুয়ের চিরেদজি শহরের কাছে এই ঘটনা ঘটে। শহরটি রাজধানী হারারে থেকে প্রায় পৌনে তিনশো মাইল দূরে। সে দেশের পুলিশ কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছে। খবর বিবিসি।

নিহত মেয়েটির নাম মিশেল মিউচেনি, তার বয়স মাত্র দশ বছর বলে জানিয়েছে পুলিশের একজন মুখপাত্র।বাচ্চা মেয়েটির এক চাচি দেখতে পান, সিংহটি তার দেহ টানতে টানতে জঙ্গলের ঝোপের দিকে নিয়ে যাচ্ছে।

পরে তাদের বাড়ি থেকে প্রায় ৩০০ মিটার দূরে মেয়েটির ক্ষতবিক্ষত দেহ খুঁজে পাওয়া যায় বলে পুলিশ জানিয়েছে।জিম্বাবুয়ের এই দক্ষিণ-পূর্ব প্রান্তে মানুষ ও বন্য প্রাণীদের মধ্যে সংঘাতের ঘটনা অবশ্য একেবারেই বিরল নয়।

গত মাসেই নিকটবর্তী মোয়েনজির প্রধান মারান্ডা সে দেশের ন্যাশনাল পার্ক অথরিটির কাছে আবেদন করেছিলেন, জঙ্গল থেকে ছিটকে বেরিয়ে আসা সিংহরা গ্রামবাসীদের গরু-ছাগল ইত্যাদি খেয়ে নিচ্ছে - তার প্রতিকারে যেন ব্যবস্থা নেয়া হয়।

চিরেদজি-তে বাচ্চা মেয়েটির মৃত্যুর সবশেষ ঘটনা নিয়ে জিম্বাবুয়ে পার্ক অ্যান্ড ওয়াইল্ড লাইফ ম্যানেজমেন্ট অথরিটিজ (জিমপার্কস) অবশ্য এখনও কোনো মন্তব্য করেনি।