আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ১২:০০ অপরাহ্ন logo

বুধবার, ২৬ Jul ২০১৭, ০৬:০৪ অপরাহ্ন

সাপের সঙ্গে সেলফি, অতঃপর......

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :গলায় বিষধর সাপ ঝুলিয়ে সেলফি তোলার ইচ্ছা তার দীর্ঘ দিনের। আর সময় মত সেই ইচ্ছা পুরনের সুযোগটা হাতে পেলেন সাতাশ বছরের যুবক বিকাশ সিংহ।

বাবাকে সাহায্য করতে দোকানে গিয়েছিলেন বিকাশ। মন্দিরের সামনে সাপের খেলা দেখাচ্ছিলেন এক সাপুড়ে। এ সময় গলায় গোখরা সাপ জড়িয়ে সেলফি তোলার ইচ্ছা হয় বিকাশের।

ভেবেছিলেন, তার মুখের পাশে ফণা তুলে থাকবে সাপটি। ঠিক তেমন ভাবেই তুলবেন সেলফি। তবে, সাপুড়ে সাপ দিতে রাজি ছিলেন না। বিকাশও নাছোড়বান্দা। শেষে ঝুলি থেকে একটি গোখরা বের করে দেন সাপুড়ে। দুর্গামন্দিরের সামনে গলায় সাপ জড়ান বিকাশ।

কিন্তু ছবি তোলার সময়ই হঠাৎ গোখরাটি তার হাতে ছোবল মারে। জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়েন বিকাশ। বেহুঁশ হয়ে যান। ভিড় জমে যায়। আশপাশের লোকজন সঙ্গে সঙ্গে বিকাশকে হাসপাতালে নিয়ে যান। দ্রুত প্রতিষেধক পেয়ে প্রাণে বেঁচে যান বিকাশ।

তবে, হাসপাতাল থেকে এখনও ছাড়া পাননি। সোমবার ঘটনাটি ঘটে ভারতের বিহারের গোপালগঞ্জের থাবে থানার বেদুটোলায়।খবর আনন্দবাজার পত্রিকা।

স্থানীয় সূত্রে খবর, থাবে দুর্গামন্দির চত্বরে একটি দোকানে বিকাশের বাবা রামায়ণ সিংহ পুজোর সামগ্রী বিক্রি করেন। হট্টগোলের মধ্যে সুযোগ বুঝে ‘পোষ্য’কে নিয়ে চম্পট দেন সাপুড়ে। পুলিশ তদন্ত শুরু করেছে।

সেলফি নেশায় প্রাণহানির ঘটনা দিনদিন বাড়ছে গোটা বিশ্বে। সেই রকম মৃত্যুর প্রথম সারিতে রয়েছে ভারত। আন্তর্জাতিক সমীক্ষা অনুযায়ী, ২০১৪ সালের মার্চ থেকে ২০১৬ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত বিপজ্জনক ভাবে সেলফি তুলতে গিয়ে ১২৭ জনের মৃত্যু হয়েছে। তার ৭৬টি ঘটনা ঘটেছে ভারতে।