আজ রবিবার, ২২ অক্টোবর ২০১৭, ০৫:৫৭ অপরাহ্ন logo

বৃহস্পতিবার, ২৫ মে ২০১৭, ০১:৩৮ অপরাহ্ন

যুক্তরাজ্যে হামলা: সালমানের বাবা ও ভাই গ্রেফতার

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

ব্রিটেনের ম্যানচেস্টারে আত্মঘাতী হামলার সন্দেহভাজন সন্ত্রাসী সালমান আবেদীর ভাই ও বাবাকে লিবিয়ার ত্রিপোলি থেকে গ্রেফতার করা হয়েছে।  

ত্রিপোলির কাউন্টার-টেরোরিজম বাহিনী বুধবার গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে । এদিকে, হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে যুক্তরাজ্য পুলিশ।  

রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসলামিক স্টেট (আইএস)-র সঙ্গে জড়িত ও লিবিয়ার রাজধানীতে হামলার পরিকল্পনা করার সন্দেহে তাদের গ্রেফতার করে ত্রিপোলির পুলিশ। সালমানের বাবার নাম রামাদান ও ছোট ভাইয়ের নাম হাশেম।

এর আগে মঙ্গলবার সালমানের বড় ভাই ইসমাইলকে ম্যানচেস্টারে গ্রেফতার করা হয়। ২২ মে সোমবার রাত ১০টা ৩৫ মিনিটে মার্কিন সঙ্গীতশিল্পী আরিয়ানা গ্র্যান্ডের কনসার্টে চালানো আত্মঘাতী হামলায় এ পর্যন্ত নিহত হয়েছেন ২২ জন। ওই ঘটনায় আহতের সংখ্যা অর্ধশতাধিক। এরমধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আত্মঘাতী হামলাকারীর নাম সালমান রামাদান আবেদি বলে জানিয়েছে পুলিশ।

গোয়েন্দা কর্মকর্তারা জানিয়েছেন, সালমান আবেদীকে তারা আগে থেকে চিনতেন। ম্যানচেস্টারে জন্মগ্রহণকারী আবেদি স্থানীয় একটি স্কুলে পড়াশোনা করতো। এরপর সালফোর্ড বিশ্ববিদ্যালয়ে বিজনেস ম্যানেজমেন্টে ভর্তি হয় সে। কোর্স শেষ করার আগেই সে ঝরে পড়ে। বেশ কয়েকবার লিবিয়ায় আসা-যাওয়া করেছে সে। লিবিয়া ভ্রমণের সময় সালমান উগ্রপন্থায় জড়িত হয়েছে কিনা, তা মাথায় রেখে তদন্ত করা হবে বলে জানিয়েছেন ব্রিটিশ স্বরাষ্ট্রমন্ত্রী।