আজ সোমবার, ২৬ Jun ২০১৭, ০৯:৩২ অপরাহ্ন logo

শুক্রবার, ০২ Jun ২০১৭, ০৪:৫২ অপরাহ্ন

'বাজেট সাধারণ মানুষের জন্য বোঝা হয়ে দাঁড়াবে'

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

প্রস্তাবিত বাজেট সাধারণ মানুষের জন্য বোঝা হয়ে দাঁড়াবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মাসব্যাপী পুস্তক প্রদর্শনীর উদ্ধোধনী অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, 'সাধারণ মানুষের পকেট কেটে নিজেদের পকেট ভর্তি করতে সরকার জনগণের ওপর এই বাজেট চাপিয়ে দিয়েছে।

তিনি আরও বলেন, প্রস্তাবিত বাজেটে জনগণকে করের নেটওয়ার্কে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলা হয়েছে। এটা উচ্চ দরের পকেট কাটার বাজেট। বাজেটে জনগণের কোনো কল্যাণ তো হবেই না উল্টো তাদের (সাধারণ মানুষ) জন্য বোঝা হয়ে দাঁড়াবে।

শিক্ষা, স্বাস্থসহ জনগুরুত্বপূর্ণ খাতে পর্যাপ্ত বরাদ্দ না থাকার সমালোচনা করেন তিনি।

ফখরুল বলেন, সরকারের বাজেট দেয়ার অধিকার নেই। তাদের জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। সংসদে কোনো বিরোধী দল নেই। সংসদেও তাদের জবাবদিহিতা নেই।

তিনি দাবি করেন, ‘ভিশন ২০৩০ দেয়ার পর থেকে বিএনপির রাজনীতির চেহারা পাল্টে গেছে। বিএনপির দূরদর্শিতার জন্য মানুষ বিএনপিকে সিরিয়াস পার্টি বলছে।’

বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবাষির্কী উপলক্ষে এই পুস্তক প্রদর্শনীর আয়োজন করে জিয়া স্মৃতি পাঠাগার এবং জাতীয়তাবাদী প্রকাশনা সংস্থা।

জিয়া স্মৃতি পাঠাগার সভাপতি ও বিএনপি চেয়াপারসন উপদেষ্টা আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, ঢাকা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি সফিউল বারী বাবু প্রমুখ বক্তব্য দেন।