আজ বুধবার, ২৩ অগাস্ট ২০১৭, ০৬:০৩ অপরাহ্ন logo

শনিবার, ০৩ Jun ২০১৭, ০৭:৫৭ অপরাহ্ন

বিএনপির মুখে বাজেট নিয়ে দুর্নীতির কথা মানায় না

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

দুর্নীতিতে যারা পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছে, তাদের মুখে বাজেট নিয়ে দুর্নীতির কথা মানায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
ওবায়দুর কাদের বলেন, তারা (বিএনপি) ঢাকায় বসে ফটোসেশন করে। বিএনপি জনগণের দুর্দিনে পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনায় ব্যস্ত হয়ে পড়েছে।


শনিবার দুপুরে মহেশখালীর মাতারবাড়ী ও ধলঘাটায় ঘূর্ণিঝড় মোরা আক্রান্তদের ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন সেতুমন্ত্রী।  

সব দুর্যোগে আওয়ামী লীগই জনগণের পাশে থাকে উল্লেখ করে দলের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সাধারণ মানুষের দুঃখ দুর্দশার কথা আমরাই বুঝি। কারণ আওয়ামী লীগ দরিদ্রবান্ধব  সরকার। তাই দুর্গতদের খবর নিতে আমরা উপকূলে ছুটে এসেছি।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ দুর্গত এলাকার একজন মানুষও না খেয়ে থাকবেনা। দুর্ভোগ তাড়িত উপকূলবাসীকে আগের অবস্থানে ফেরাতে সরকার সব ধরণের সহযোগিতা দেবে। কিন্তু বিএনপি জনগণের দুর্দিনে পাশে না দাঁড়িয়ে সরকারের সমালোচনায় ব্যস্ত।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমিউদ্দীনের সভাপতিত্বে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় ওবায়দুল কাদের আরও বলেন, ঘূর্ণিঝড় মোরা’র আঘাতের সময় আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের বাইরে থাকলেও প্রতি মুহূর্তে তিনি খোঁজখবর নিয়েছেন। তখনই ক্ষতিগ্রস্থদের জন্য ত্রাণসহ তাদের পাশে দাঁড়ানোর কড়া নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

সেতুমন্ত্রী বলেন, মাতারবাড়ী কয়লা বিদ্যুৎকেন্দ্র এলাকার ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন করা হবে। নির্মাণ করা হবে ধলঘাটা ইউনিয়নের বেড়িবাঁধ। এছাড়া চালিয়াতলি-মাতারবাড়ী সড়ক চারলেন করা হবে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, মহেশখালীতে মোরা আক্রান্তদের প্রতি পরিবারে ১০ কেজি চাল ও নগদ এক হাজার টাকা দেয়া হয়েছে। এছাড়া সরকারের উচ্চ পর্যায় থেকে আসা টিমের সদস্য কর্তৃক মহেশখালীর ঘলঘাটা, মাতারবাড়ী ও কুতুবজোমসহ অন্য ক্ষতিগ্রস্ত এলাকায় ৩৭ মেট্রিকটন জিআর চাল বিতরণ করা হয়।

সভায় অতিথি ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামিম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাংস্কৃতিক সম্পাদক অসিম কুমার উকিল, ডাকসুর সাবেক ভিপি আকতারুজ্জামান, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত কুমার রায় নন্দী, আনোয়ার হোসেন, গোলাম রব্বানী চিনু, আমিনুল ইসলাম আমিন, যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বদিউল আলম, সৈয়দ মাহমুদুল হক ও কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা এরশাদুর রহমান।

আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, মহেশখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ হোছাইন ইব্রাহীম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ওসমান গনি, জেলা পরিষদের সদস্য মশরফা জন্নাত, জেলা পরিষদের সদস্য মাস্টার রুহুল আমিন, মাতারবাড়ীর চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, ধলঘটার চেয়ারম্যান কামরুল হাসান, হোয়ানকের চেয়ারম্যান মোস্তফা কামাল, কালামারছাড়া ইউপির চেয়ারম্যান তারেক বিন ওসমান শরিফ, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আবু হায়দার, মাস্টার নুর বকস, মাতারবাড়ী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি শওকত ইকবাল মুরাদ প্রমুখ।