আজ সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭, ০৩:০৩ অপরাহ্ন logo

শনিবার, ১০ Jun ২০১৭, ০৪:৫২ অপরাহ্ন

শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচনে অংশ নিতে পারবেন না : দুদু

নিউজডেস্ক

 

জনতার নিউজ২৪ ডটকম :

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এই মন্তব্য করেন।

বিএনপির ভাইস- চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে 'ঢাকাস্থ বেগমগঞ্জবাসী'র ব্যানারে এই মানববন্ধন হয়।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে দুদু বলেন, আপনি শেখ হাসিনা তো আর বেশি দিন ক্ষমতায় নেই। দেশের জনগণ আপনাকে চাচ্ছে না। প্রধানমন্ত্রী হিসেবে আগামী নির্বাচনে অংশ নিতে পারবেন না। সহায়ক সরকারের অধীনেই আপনাকে নির্বাচনে অংশ নিতে হবে।

তিনি আরও বলেন, সহায়ক সরকারের দাবি মেনে নিলে জনগণ আপনাকে মাথায় করে রাখবে। অন্যথায় যে পরিস্থিতি সৃষ্টি হবে তা আপনার জন্য সুখকর হবে না। গণআন্দোলনের মাধ্যমে আপনাকে পদত্যাগে বাধ্য করা হবে।

বিএনপির এই নেতা বলেন, শেখ হাসিনা বর্তমান পুলিশ প্রশাসনকে দলীয়করণ করেছেন। তাই,সুষ্ঠু নির্বাচনের স্বার্থে পুলিশ প্রশাসনে সংস্কার আনতে হবে। বর্তমান সরকার পুলিশ বাহিনীকে দিয়ে গুম, খুন, হত্যা, নির্যাতন করছে। এরা আইনশৃংখলায় নিযুক্ত থাকবে আর নির্বাচন সুষ্ঠু হবে-এটা আওয়ামী লীগ ছাড়া  কেউ বিশ্বাস করে না।

সংগঠনের সভাপতি মোরশেদ আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তৃতা করেন বিএনপি  চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক, কেন্দ্রীয় নেতা আবু নাসের  মুহাম্মাদ রহমত উল্লাহ,  ফোরকান এ আলম প্রমুখ।