আজ রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭, ০৬:০৯ পূর্বাহ্ন logo

শনিবার, ০৫ অগাস্ট ২০১৭, ০৩:০৭ অপরাহ্ন

নির্বাচনের আগে তৃতীয় শক্তির উত্থান সম্ভব নয়: জাতীয় পার্টি

 

জনতার নিউজ২৪ ডটকম :আগামী জাতীয় সংসদ নির্বাচনে যাদের ক্ষমতায় আসার সম্ভাবনা বেশি থাকবে, তাদের সাথেই জোট করবে জাতীয় পার্টি। এমনটি মনে করেন, দলটির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু ও জিএম কাদের। তবে এ ধরনের জোট বিএনপির সাথে হওয়ায় কোনো সম্ভাবনা আপাতত নেই। বিএনপির সহায়ক সরকারের দাবিতে সায় না থাকলেও, নিবার্চনকালীন সর্বদলীয় সরকার চায় জাতীয় পার্টি।

মাঠের রাজনীতি কিংবা জনসম্পৃক্ততার হিসাব-নিকাশে জাতীয় পার্টিকে কেউ গুনক বা না গুনুক, নির্বাচনী মৌসুমে গুরুত্ব বাড়ে দলটির। তাইতো জাতীয় নির্বাচনের ১৬ মাস বাকি থাকতেই, নিজেদেরকে আবারো ক্ষমতার অন্যতম নিয়ামক শক্তি হিসেবেই খুঁজে পাচ্ছে হুসেইন মুহম্মদ এরশাদের দল।   

মাঠ গরম রাখার স্বার্থে একক নির্বাচনের কথা যতই বলুক, বাস্তবতা বিবেচনায় এবারো জোটবদ্ধভাবে পথচলার বিষয়টি মাথায় রাখতে হচ্ছে তাদের। তাই দলটির দুই প্রেসিডিয়াম সদস্যের কাছে প্রশ্ন ছিলো, ফের জোটে গেলে কার সাথে যাবে?

তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ার লক্ষ্যে গেলো বুধবার সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরীর বাসায় হওয়া বৈঠকে ছিলেন, জাতীয় পার্টির এই নেতাও। তবে তিনিই মনে করেন, আসছে নির্বাচনের আগেই তৃতীয় শক্তির উত্থান ঘটানো ততোটা সম্ভব হবে না। 

জাতীয় পার্টির এই দুই নেতাই মনে করেন, সহায়ক সরকারের রুপরেখার ব্যাপারে বিএনপি নিজেই পরিস্কার নয়। তবে, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হওয়ার ব্যাপারে তাদের আস্থা কতটুকু? আপাতত এই প্রশ্নের উত্তর এরিয়ে গেলেও, কমিশনকে শক্তিশালী করার দাবি তাদের।   

একই সঙ্গে সরকার ও বিরোধী দলে থাকাকে লজ্জাজনক মানলেও, মন্ত্রীসভা থেকে বেরিয়ে আসার ব্যাপারে সরকারেরই সবুজ সংকেতের অপেক্ষায় আছে  জাতীয় পার্টি।-