আজ মঙ্গলবার, ২৪ অক্টোবর ২০১৭, ১১:৪৮ পূর্বাহ্ন logo

বৃহস্পতিবার, ২৪ অগাস্ট ২০১৭, ০৪:০৭ অপরাহ্ন

খালেদা জিয়ার দুই মামলার পরবর্তী শুনানি ১৪ সেপ্টেম্বর

নিউজডেস্ক

জনতার নিউজ২৪ ডটকম :বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ১৪ সেপ্টেম্বর ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো: আকতারুজ্জামান আসামিপক্ষে সময়ের আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির এ দিন ঠিক করেন।

এ দিন জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ শুনানি আর চ্যারিটেবল ট্রাস্ট মামলায় প্রথম তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক নুর আহমেদকে খালেদা জিয়ার পক্ষে পুনরায় জেরার দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া চিকিৎসার জন্য দেশের বাইরে থাকায় আদালতে হাজির হতে পারেননি। এ জন্য তার পক্ষে মাসুদ আহমেদ তালুকদার সময়ের আবেদন করেন।

এদিকে এদিন অরফানেজ ট্রাস্ট মামলায় ব্যবসায়ী সরফুদ্দিন আহমেদের পক্ষে সাফাই সাক্ষ্য দেওয়া তার আয়কর উপদেষ্টা শাজাহান সিরাজ এবং আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদকে জেরা করেন দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল।

এরপর দুই মামলায় পরবর্তী শুনানির তারিখ ১৪ সেপ্টেম্বর ধার্য করেন আদালত।

এ দিন আদালতে খালেদা জিয়ার পক্ষে মাসুদ আহমেদ তালুকদার, জাকির হোসেন ভূঁইয়া, জয়নুল আবেদীন মেজবাহ, হান্নান ভূঁইয়া, হেলাল উদ্দিন, নুরুজ্জামান তপন প্রমুখ আইনজীবী উপস্থিত ছিলেন।