‘ইনকাম ট্যাক্স ফাইলের বাইরেও আছে হাজারো কোটিপতি’

সোর্স: নিজস্ব প্রতিবেদক

ইনকাম ট্যাক্স ফাইলের বাইরে দেশে হাজার হাজার কোটিপতি রয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

সোমবার (১১ জানুয়ারি) দুপুরে রাজধানীর কুর্মিটোলায় র‌্যাব সদর দফতরে ‘র‌্যাব সেবা সপ্তাহ’ উপলক্ষে আয়োজিত ‘দরিদ্র মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা দেওয়া’ অনুষ্ঠানে আইজিপি এ মন্তব্য করেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ১ জানুয়ারি থেকে এ ‘র‌্যাব সেবা সপ্তাহ’ শুরু করে র‌্যাব।

আইজিপি বলেন, আমাদের অসংখ্য কোটিপতি রয়েছে। ইনকাম ট্যাক্সের ফাইলেই শতশত কোটিপতি রয়েছে। আর এই ফাইলের বাইরে রয়েছে হাজার হাজার কোটিপতি। আপনারা সবাই অসহায়দের সহযোগিতায় এগিয়ে আসেন।

তিনি বলেন, অসহায়দের সহযোগিতায় সমাজের বিত্তবানরা এগিয়ে আসলে দেশ বদলে যাবে। অসহায়দের পাশে দাঁড়ানোর জন্য আমি দেশের বিত্তবানদের আহ্বান জানাই।

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, বিশ্বব্যাংকের হিসাব মতে বর্তমানে আমরা ৭ দশমিক ৫ শতাংশ জিডিপি নিয়ে ভারতকে টপকে গিয়েছি। পদ্মাসেতু চালু হলে জিডিপি আরও ১ দশমিক ৫ শতাংশ বৃদ্ধি পাবে। এভাবে আমাদের অর্থনীতি এগিয়ে চললে আশাকরি আগামী ৫ থেকে ৭ বছরের মধ্যে চীনকেও টপকে যাবে বাংলাদেশ। আমাদের অর্থনৈতিক সমৃদ্ধিতে গতি আছে। তা যদি আমরা ধরে রাখতে পারি এবং বেগবান করতে পারি, তাহলে আমার দৃঢ় বিশ্বাস আগামীতে কোনো দরিদ্র এ দেশে থাকবে না।

তিনি বলেন, করোনার মধ্যেই জীবন বাজি রেখে র‍্যাব নকল মাস্কের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেছে, ভুয়া করোনা টেস্টিং কিটের বিরুদ্ধে অভিযান পরিচালনা করায় প্রত্যেককে বাংলাদেশ পুলিশের পক্ষে থেকে অভিনন্দন জানাই।

আইজিপি বলেন, মূলত দেশটা আমাদের, আমরা নবীন জাতি, আর এই নবীন জাতি হিসেবে প্রধানমন্ত্রীর নেতৃত্বে অর্থনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক দিক থেকে এগিয়ে যাচ্ছি তার পেছনে দেশবাসীর দৃঢ় সমর্থন রয়েছে। বাংলাদেশের অনন্য বৈশিষ্ট্য হলো এ দেশের মানুষের ভাষা এক, এ দেশের সকল মানুষ দেখতে এক রকম, গায়ের রঙ, সংস্কৃতি ও মূল্যবোধ একই। আমরা চাই না ‘সেবা সপ্তাহ’ শুধু সপ্তাহের মধ্যে সীমাবদ্ধ থাকুক। আমাদের প্রতিটি দিন, মাস, বছর হবে সেবা সপ্তাহ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ১ জানুয়ারি থেকে এ ‘র‌্যাব সেবা সপ্তাহ’ শুরু করা হয়। দরিদ্র মেধাবী ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা সহায়তা দেওয়া হয়।

অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বে আমরা পেয়েছি স্বাধীনতা। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আমরা বেশ কিছু অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। কিন্তু করোনার মতো পরিস্থিতির কারণে অনেককিছু সংক্ষিপ্ত করতে হয়েছে। সম্প্রতি আমরা অন্ধদের মাঝে সাদাছড়ি ও স্মার্ট সাদাছড়ি বিতরণ করেছি। সাধারণ মানুষের বিষয়টি বিবেচনায় আমরা র‌্যাব সেবা সপ্তাহের কর্মসূচি নিয়েছি। আজ সেবা সপ্তাহের সমাপ্ত হচ্ছে।

সর্বশেষ