লালমনিরহাটে সার্চ ফর হিউম্যানিটির শীতবস্ত্র বিতরণ

সোর্স: নিজস্ব প্রতিনিধি, লালমনিরহাট

উত্তরবঙ্গের জেলা লালমনিরহাটে শীতবস্ত্র বিতরণ করেছে স্বেচ্ছাসেবী ও মানবতাবাদী সংগঠন ‘সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশন’।

জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রাম ছিটমহল সীমান্তবর্তী তিস্তার চরের পাঁচ শতাধিক পরিবার, দুস্থ-দরিদ্র, প্রতিবন্ধি, এতিম ও ছিন্নমূল শীতার্তদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়।

রোববার (২৭ ডিসেম্বর) কচুগ্রাম ও গুচ্ছ গ্রাম চরে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। কম্বল বিতরণ কার্যক্রমটি পরিচালনা করেন সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশনের সেন্ট্রাল কমিটির সদস্য ও ত্রাণ ও দুর্যোগ সম্পাদক আবু সুফিয়ান অভি।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ৭ নং দহগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন, সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশনের শিক্ষা পরিচালক ইউসুফ জনি, নির্বাহী সদস্য সাদিক রায়হান অপু, আবরার জাওয়াদ জামি, নির্ঝরা আক্তার, আনিছুর ইসলাম, জাহিদুল ইসলাম জুয়েল প্রমুখ।

সামাজিক গণমাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ফান্ড গঠন করে বেশ কয়েক বছর ধরে উত্তরবঙ্গসহ দেশের বেশ কয়েকটি জেলায় সামাজি কার্যক্রম চালাচ্ছে সংগঠনটি।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সমন্বয়ে গড়া আর্তমানবতার সেবায় নিয়োজিত সংগঠন ‘সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশন’ ২০১৬ সালের ১০ আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে।

গেল কয়েক বছরে কুড়িগ্রাম, লালমনিরহাট, নীলফামারি, গাইবান্ধা, রংপুর, সিরাজগঞ্জসহ বেশ কয়েকটি জেলায় শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেছে তারা।

সার্চ ফর হিউম্যানিটি ফাউন্ডেশনে অসহায়-দুস্থ্য মানুষের সেবার পাশাপাশি ব্লাড ডোনেট, পরিবেশ, মাদক ও অটিজ নিয়ে কাজ করে থাকে। রাজধানীর মোহাম্মদপুরে ‌‘শিশুকলি পাঠশালা’ নামে সংগঠনটির একটি স্কুল রয়েছে। যেখানে সুবিধা বঞ্চিত পথশিশুদের বিনা মূল্যে শিক্ষা দেয়া হয়।

সর্বশেষ