শীতে হাল ফ্যাশনের বাহারি উলের টুপি

সোর্স: লাইফস্টাইল ডেস্ক

শীত ঠেকাতে ছোট-বড় সবারই প্রয়োজন উলের টুপি। কান দুটি ঢাকা থাকলে শরীরের উত্তাপ যেন বেড়ে যায়! হাল ফ্যাশনে এখন জায়গা করে নিয়েছে উলের টুপি। নারী-পুরুষ সবাই বাহারি রং ও নকশার টুপির প্রতি এখন দুর্বল। শীতকালের ফ্যাশনে নতুন মাত্রা যোগ করেছে উলের টুপি।

কয়েক বছর আগেও উলের টুপি শোভা পেত শুধু শিশুদের মাথায়। তবে এখনকার চিত্র ভিন্ন। পোশাকের সঙ্গে ম্যাচিং করে টুপি পরছেন সব বয়সীই। যদিও টুপি পছন্দের ক্ষেত্রে কিছু বিষয় মাথায় রাখা জরুরি।

সঠিক মাপ, রং ও নকশা দেখে টুপি পরলে তা মুখের সৌন্দর্য আরও বাড়িয়ে দেয়। যদিও শীতে টুপি পরার ক্ষেত্রে কোনো নির্দিষ্ট নিয়মাবলী নেই। তবে কিছু বিষয় মেনে চললেই সবাইকে মানানসই লাগবে।

বাজারে এখন মাঙ্কি টুপি, মাফলার টুপি, ক্যাপের মতো টুপি ও ঝোলা টুপির দেখা মেলে। চলুন তবে জেনে নেওয়া যাক রং বুঝে টুপি বাছাইয়ের উপায়-

>> চুল ছোট যাদের, তারা সম্পূর্ণ চুল টুপির মধ্যে রাখতে পারেন। অল্প বড় চুল হলে পাশ দিয়েও চুল বের করে রাখা যায়।

>> সামনের চুল ছোট যাদের তারা চাইলেই তা বের করে রাখতে পারেন। চুল বেশি এলোমেলো থাকলে অনায়াসেই তা টুপির ভেতর ঢেকে রাখা যাবে।

>> টুপি কেনার ক্ষেত্রে এমন রং নির্বাচন করা উচিত, যা সব ধরনের পোশাকের সঙ্গেই হবে মানানসই। যেমন- কালো, খয়েরি, নীল রঙের যেকোনো টুপি মানিয়ে যাবে বাহারি পোশাকের সঙ্গে।

>> একটু ঢিলেঢালা টুপি বেছে নেওয়া উচিত। কারণ টুপিতে ব্যবহৃত ইলাস্টিক কপালের কাছে আঁটসাঁট হয়ে থাকলে তা অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়।

>> বিভিন্ন মার্কেটে এখন বাহারি ফ্যাশনেবল টুপি পেয়ে যাবেন। দরদাম করে কিনবেন।

সর্বশেষ