রোনালদোর ছুড়ে ফেলা সেই ‘আর্মব্যান্ড’ নিলামে উঠছে!

রোনালদোর ছুড়ে ফেলা সেই ‘আর্মব্যান্ড’ নিলামে উঠছে!

ইউরোপিয়ান অঞ্চলের ২০২২ বিশ্বকাপ বাছাইয়ে গত শনিবার ‘এ’ গ্রুপের ম্যাচে সার্বিয়ার বিপক্ষে ক্রিশ্চিয়ানো রোনালদোর ‘বৈধ গোল’ বাতিল করেছিলেন রেফারি। ফলে পয়েন্ট খোয়ানোর হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় পর্তুগালকে। নিশ্চিত জয়ের ম্যাচে রেফারির ভুলে এভাবে পয়েন্ট হারানোটা মেনে নিতে পারেননি পর্তুগিজ আধিনায়ক। ম্যাচ শেষ হওয়ার আগেই আধিনায়কের আর্মব্যান্ড ছুড়ে ফেলে মাঠ থেকে বেরিয়ে গিয়েছিলেন তিনি। আর্মব্যান্ড ছুড়ে মাঠ থেকে বেরিয়ে যাওয়ায় অনেকেই রোনালদোর সমালোচনা করছেন।

তবে ছুড়ে ফেলে রোনালদোর সেই আর্মব্যান্ডই এ বার ব্যবহৃত হচ্ছে মহৎ কাজে। কী ভাবে? ‘সি’ লেখা রোনালদোর সেই আর্মব্যান্ড নিলামে উঠতে চলেছে। আর এর থেকে যে অর্থ উঠবে, সেটা দিয়ে জটিলরোগে আক্রান্ত শিশুর অস্ত্রোপচার হবে বলে জানা গেছে।

‘সি’ অর্থাৎ অধিনায়কের আদ্যক্ষর লেখ আর্মব্যান্ডটি মাঠ পরিষ্কার করার সময়ে এক কর্মীর হাতে পড়ে। জানতে পেরে সেই কর্মীর কাছ থেকে আর্মব্যান্ডটি সংগ্রহ করে একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

জানা গেছে, সার্বিয়ার ছয় বছরের এক শিশু স্পাইনাল মাসকুলার এট্রোফির মতো দুরারোগ্য রোগে আক্রান্ত। এর জন্য অস্ত্রোপচার জরুরি। সেই সঙ্গে এই রোগের বাকি চিকিৎসার খরচও বেশ ব্যয়বহুল। শিশুটির চিকিৎসার খরচ সংগ্রহ করার জন্যই ওই স্বেচ্ছাসেবী সংস্থা রোনালদোর আর্মব্যান্ডটি মঙ্গলবার (৩০ মার্চ) থেকে তিন দিনের জন্য অনলাইনে নিলামে রাখার সিদ্ধান্ত নিয়েছে। বেশি টাকা উঠলে অন্য শিশুদেরও চিকিৎসার কাজে সেটি ব্যবহার করা হবে।

খেলা